দলের কারাবন্দি নেতাদের চিকিৎসা ব্যাহত হচ্ছে: দাবি বিএনপি’র

0

দলের কারাবন্দি নেতাদের চিকিৎসা ব্যাহত হচ্ছে বলে দাবি করেছেন বিএনপির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স।

প্রিন্স বলেন, কারাবন্দি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ শীর্ষ নেতারা দীর্ঘদিন ধরে উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস, হৃদরোগসহ নানা জটিল রোগে আক্রান্ত হয়ে দেশ-বিদেশে চিকিৎসা নিয়েছেন। অনেকে একাধিকবার করোনায় আক্রান্ত হয়েছেন। বর্তমানে গায়েবি মামলায় বয়োজেষ্ঠ্য নেতাদের কারাবন্দি করায় তাদের চিকিৎসায় ব্যাহত হচ্ছে। কারাগারে তারা সঠিক চিকিৎসা পাচ্ছেন না বলে তাদের স্বজনরা জানিয়েছেন।

শুক্রবার (২৩ ডিসেম্বর) সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, হাজার হাজার নেতাকর্মীকে কারাবন্দি করায় বর্তমানে কারাগারে ভয়াবহ মানবিক বিপর্যয় দেখা দিয়েছে। কারাবিধি অনুয়ায়ী অনেক নেতা ডিভিশন পাওয়ার অধিকারী হলেও অনেককে তা দেওয়া হয়নি। কারাবন্দি নেতাদের সঙ্গে অমানবিক আচরণ করা হচ্ছে। তাদের ২৪ ঘণ্টা লকআপে রাখা হচ্ছে। তাদের জামিনও দেওয়া হচ্ছে না। সরকারের নির্দেশেই তারা জামিন পাচ্ছেন না।

এসময় তিনি বিএনপি মহাসচিবসহ কারাবন্দি সব নেতাকর্মীর মুক্তির দাবি পুনর্ব্যক্ত করেন।

প্রিন্স অভিযোগ করে বলেন, সারাদেশে বিএনপি নেতাকর্মীদের গণগ্রেফতার অব্যাহত রেখেছে ফ্যাসিস্ট সরকার।

তিনি বলেন, গাজীপুরে মিথ্যা গায়েবি মামলায় কারাবন্দি বিএনপি নেতা আলী আজম খান তার মায়ের মৃত্যুর পর প্যারোলে মুক্তি পেয়ে জানাজার নামাজে অংশ নিতে গেলে তাকে ডান্ডাবেড়ি ও হাতকড়া পরানো হয়। সে এজাহারভুক্ত আসামি নন, এমনকি মামলার বাদী আল্লাহর কছম খেয়ে বলেছেন যে ওই ঘটনার সে কিছুই জানে না। এমনকি এই মামলার বাদীও তিনি নন। পুলিশ সম্পূর্ণ মিথ্যা ও গায়েবি মামলাটি দায়ের করেছেন।

প্রিন্স আরও বলেন, তিনি কোনো দুর্ধর্ষ খুন বা জঙ্গি মামলার আসামিও নন। বিচারাধীন এ ধরনের একটি গায়েবি মামলার আসামিকে ডান্ডাবেড়ি ও হাতকড়া পরানোর ঘটনা বেআইনি, নজিরবিহীন, সংবিধান বিরোধী ও মানবাধিকার পরিপন্থি। এটি সরকারের ফ্যাসিবাদী চরিত্রের বহিঃপ্রকাশ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com