আ.লীগের সম্মেলনে জনগণের আশা-আকাঙ্ক্ষা প্রতিফলিত হয়: কাদের

0

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশে একমাত্র আওয়ামী লীগই নিয়মিত সম্মেলন করে। আওয়ামী লীগের সম্মেলনে জনগণের আশা-আকাঙ্ক্ষা প্রতিফলিত হয়। আগামী নির্বাচনেও জনগণের পরামর্শ নিয়ে অতীতের ভুল থেকে শিক্ষা নিয়ে স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে চায় আওয়ামী লীগ।

শুক্রবার (২৩ ডিসেম্বর) বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের ২২তম জাতীয় কাউন্সিল উপলক্ষে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

গত দুই বারে সাধারণ সম্পাদক হিসেবে আওয়ামী লীগকে কী দিয়েছেন বা কাজের মূল্যায়ন জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, আই অ্যাম নট এ পারফেক্ট লিডার। আমি মনে করি, মানুষ একেবারেই পারফেক্ট হওয়া খুবই দুঃসাধ্য। ভুল-ত্রুটি তো থাকবেই। সাফল্যও আছে, ভুল-ত্রুটিও আছে। তবে প্যান্ডামিকের জন্য একটা বছর, তারমধ্যেও আমাদের সহকর্মীরা অনেক সহযোগিতা করেছে, কাজ করেছে। সহযোগী সংগঠনগুলোও কাজ করেছে। আমরা ইনেকটিভ ছিলাম না। আমাদের সাংগঠনিক কিছু কার্যক্রম স্থগিত ছিল। আমি মনে করি স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন এবং বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন আমাদের সবচেয়ে বড় উৎসব। অনেক দিন পর উপজেলাসহ তৃণমূল পর্যায়ে সম্মেলন বেশি সংখ্যক অনুষ্ঠিত হয়েছে। এ ক্ষেত্রে আমাদের বিভাগীয় দায়িত্বপ্রাপ্তদের অবদান যথেষ্ট এবং তারা দায়িত্ব পালন করেছেন বলেই এটা সম্ভব হয়েছে।

তিনি বলেন, আওয়ামী লীগ হলো রুলিং পার্টি। গত ১৪ বছর ধরে একাধারে রুলিং পার্টি। রুলিং পার্টির কিছু সমস্যা থাকে। যেমন আজকে যিনি এমপি আছেন, তিনি আবারও থাকতে চাইবেন। আবার নতুন আকাঙ্ক্ষা থাকতে পারে। দুই আকাঙ্ক্ষার মধ্যে একটা কনফ্লিক্ট সব সময় থাকে। এই বিষয়গুলো পৃথিবীর সব দেশেই আছে, এখানেও আছে।

বিএনপির শুভবুদ্ধির উদয় হয়েছে মন্তব্য করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, তারা ২৪ ডিসেম্বরের কর্মসূচি থেকে সরে ৩০ ডিসেম্বর নির্ধারণ করেছে। এ জন্য আওয়ামী লীগের পক্ষ থেকে তাদের ধন্যবাদ জানাই। বিএনপি রাজনৈতিক কর্মসূচিতে ব্যর্থ হয়েছে, আগামী নির্বাচনেও তারা ব্যর্থ হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com