আ.লীগের সম্মেলনে নিরাপত্তা নিশ্চিতে সর্বাত্মক প্রস্তুতি নিয়েছে র‍্যাব: র‍্যাব মহাপরিচালক

0

র‍্যাব মহাপরিচালক খুরশীদ হোসেন বলেছেন, যেকোনও পরিস্থিতি মোকাবিলা ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এবং আওয়ামী লীগের সম্মেলনের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার জন্য র‍্যাব ফোর্সেস সর্বাত্মক প্রস্তুতি নিয়েছে। আশা করছি সম্মেলনস্থলে কোনও ধরনের সমস্যা হবে না।

শুক্রবার (২৩ ডিসেম্বর) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলনের ভেন্যুর নিরাপত্তাব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

নিরাপত্তার আশঙ্কা রয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, আমরা আশঙ্কার কথা বলছি না। আমরা মনে করি—ন্যাশনাল যে কোনও ইভেন্ট বা এ ধরনের সম্মেলন বা মিটিং ঘিরে নিরাপত্তার বিষয়টি চিন্তা করেই আমরা প্রস্তুতি নিয়ে থাকি। আমরা চাই—যে কোনও অনুষ্ঠান যাতে স্মুথলি হতে পারে। যারা আসবে নিরাপত্তার সাথে আসবে, আর নিরাপত্তার সাথে চলে যাবে

র‍্যাব মহাপরিচালক বলেন, সম্মেলনের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার জন্য র‍্যাব ফোর্সেস সর্বাত্মক প্রস্তুতি নিয়েছে। আমরা আশা করি, কোনও সমস্যা হবে না ইনশাল্লাহ। যারা সম্মেলনস্থলে আসবেন তাদেরকে আমন্ত্রণপত্র দেওয়া হচ্ছে। গেটে নিরাপত্তার দায়িত্বে থাকবেন পুলিশের এসবির সদস্যরা। তারা আগতদের আমন্ত্রণপত্রসহ নিরাপত্তার বিষয়টি দেখবেন। গেটে মেটাল ডিটেক্টর থাকবে থাকবে।

তিনি বলেন, এখানে বিভিন্ন পয়েন্টে র‍্যাবের স্ট্রাইকিং ফোর্স, পেট্রোল টিম থাকবে। ডগ স্কোয়াডের মাধ্যমে সুইপিং করা হবে। বোম্ব ডিসপোজাল টিম, সাদা পোশাকে সদস্যরা মোতায়েন থাকবে এবং আমাদের কমান্ডো টিম প্রস্তুত থাকবে। অর্থাৎ যে কোনও পরিস্থিতি মোকাবিলার জন্য, আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য এবং সম্মেলনের সার্বিক নিরাপত্তার জন্য র‍্যাব ফোর্সেস সর্বাত্মক প্রস্তুতি নিয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com