মুন্সীগঞ্জে বিএনপির নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে পুলিশের অভিযান, গ্রেফতার ১৩

0

মুন্সীগঞ্জে এক কৃষকসহ বিএনপির সহযোগী সংগঠনের ১৩ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়াও গ্রেফতারে বাড়ি বাড়ি অভিযান চালাচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। একজন কৃষককে গ্রেফতারের পরে ১৫ হাজার টাকা দাবি করে ৫৪ ধারায় দেয়ার জন্য সেক্ষেত্রে কৃষকের স্বজনরা টাকা দিতে না পারায় বিস্ফোরক আইনে দেয়া হয়েছে বলে অভিযোগ করে ভুক্তভোগীর পরিবার।

গতকাল রোববার (৪ ডিসেম্বর) বিস্ফোরক, গাড়ি ভাঙচুরের মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠায় পুলিশ। এর আগে শনিবার দিবাগত রাত থেকে রোববার ভোর পর্যন্ত থানা-পুলিশ জেলার বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।

গ্রেফতারকৃত নেতাকর্মীদের মধ্যে গজারিয়া উপজেলা মৎস্যবীজী দলের জেষ্ঠ্য সহ-সভাপতি আমিরুল ইসলাম, লৌহজং উপজেলার খিদিরপারা ইউনিয়ন কৃষকদলের সভাপতি মো: জাহাঙ্গীর হোসেন, টঙ্গিবাড়ী উপজেলার আউটশাহী ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মো: রফিক শিকদার, যশলং ইউনিয়ন ছাত্রদলের সাধারণ সম্পাদক মাসুদ তালুকদারকে গ্রেফতার করা হয়। এছাড়া মুন্সীগঞ্জ সদর থানা এলাকা থেকে দু`জন মিরকাদিম বিএনপির সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান বকুল, আলমগীর, শ্রীনগর থানা এলাকা থেকে পাঁচজন এবং সিরাজদিখান, গজারিয়া থানা এলাকা থেকে একজন করে গ্রেফতার করা হয়।

বিএনপির নেতাকর্মীরা জানান, ককটেল বিস্ফোরণ, ভাঙচুর ও নাশকতার অভিযোগে গত কয়েকদিনে জেলার ৬টি উপজেলায় প্রশাসন ও আওয়ামী লীগ নাটক সাজিয়ে পাঁচ শ` থেকে ছয় শ` বিএনপির নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দিয়েছে। এর আগেও বিএনপির কয়েক হাজার নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশ ও আওয়ামী লীগ মামলা করে। ১০ ডিসেম্বরে রাজধানীর গণসমাবেশে নেতাকর্মীরা যেন যেতে না পারে এজন্য এসব মামলায় বিএনপি নেতাকর্মীদের ধরপাকড় করা হচ্ছে। বাড়ি বাড়ি অভিযান চালান হচ্ছে। ভয়ে সাধারণ মানুষও আতঙ্কে রয়েছে। গ্রেফতার এড়াতে দলীয় নেতাকর্মীরা আত্মগোপনে রয়েছেন। অনেককে আবার গ্রেফতারো করা হয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com