জনগণের মুক্তিতে ফ্যাসিবাদের বিরুদ্ধে লড়াই করে আমাদের জিততে হবে: মির্জা ফখরুল

0

জনগণের মুক্তিতে ফ্যাসিবাদের বিরুদ্ধে লড়াই করে জিততে হবে জানিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমানে কিছু কথা বলতে গেলেই সরকার বলে সংবিধান অনুযায়ী ভোট হবে। কোন সংবিধান? যে সংবিধান বারবার পরিবর্তন করে নিজের মতো করে করিয়েছেন। সেই সংবিধান! সেই সংবিধানের কোনোকিছু হবে বলে আমরা মনে করি না। জনগণের প্রয়োজনে সংবিধান তৈরি করতে হবে।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর থেকে মানুষের সাথে প্রতারণা করছে। তারা দেশে একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করে যাচ্ছে। এজন্য সবকিছু গুছিয়ে নিয়েছে তরা। সংবিধানকে তাদের মত করে গুছিয়ে নিয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

রোববার (৪ ডিসেম্বর) রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউশনে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) কেন্দ্রীয় কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, তারা অর্থনীতিকে পুরোপুরিভাবে তাদের অর্থনীতি বানিয়ে নিয়েছে। ক্ষমতাকে ব্যবহার করে অর্থনীতির পাহাড় গড়েছে। রাজনীতি নিয়ন্ত্রণে আনার জন্য সকল কিছু পাকাপোক্ত করে নিয়েছে তারা।

দ্রব্যমূল্যের ঊধ্বগতির বিষয় উল্লেখ করে ফখরুল বলেন, বিএনপি ২২ আগস্ট থেকে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে বিভাগীয় সমাবেশ করে যাচ্ছে। তবে দুর্ভাগ্য হলো ‘এদেশের সরকারি কর্মকর্তারা আওয়ামী লীগের চেয়ে বড় আওয়ামী লীগার হয়ে গেছেন’।

রাজশাহী বিভাগ সমাবেশের উদ্ধৃতি দিয়ে বিএনপি মহাসচিব বলেন, সমাবেশে ঠেলাগাড়িচালক কৃষক সবাই এসেছেন। তারা চিড়া-মুড়ি নিয়ে এসেছেন। তৃণমূলের লোকজন পরিষ্কার করে বলেছেন, ‘তারা আওয়ামী লীগ সরকার ক্ষমতায় দেখতে চান না। তারা তাদের মুক্তির জন্য সরকারের পরিবর্তন চায়’।

মির্জা ফখরুল বলেন, যারা গণতন্ত্রের জন্য লড়াই করছে আপনারা (সরকার) তাদের উপরে চড়াও হচ্ছেন। তাদের উপর হামলা করছেন। মারধর করছেন, তাদেরকে জেলে ভরে দিচ্ছেন। গত কয়েক দিনে এক হাজার নেতাকর্মীদেরকে গ্রেফতার করা হয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, আজকে যে লড়াই চলছে এ লড়াই আমাদেরকে জিততে হবে। একটি গণতন্ত্রসমৃদ্ধ বাংলাদেশে গড়তে হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com