‘সরকারি মধ্যস্থতা’ রওশন ও কাদের স্বপদেই থাকছেন, বিপাকে রাঙ্গা

0

এখনই বিরোধীদলীয় নেতা হতে পারছেন না জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জি এম কাদের। এ পদে বহাল থাকবেন রওশন এরশাদ। ‘সরকারি মধ্যস্থতায়’ তাঁরা নিজ পদে থাকলেও বিপাকে মসিউর রহমান রাঙ্গা। তাঁকে সরিয়ে কাজী ফিরোজ রশীদকে বিরোধীদলীয় চিফ হুইপ মনোনীত করে স্পিকারকে চিঠি দিয়েছে জাপা। পদ রক্ষায় রাঙ্গা আদালতের স্থগিতাদেশের কথা জানিয়ে স্পিকারকে পাল্টা চিঠি দিয়েছেন।

জাপা মহাসচিব মুজিবুল হক চুন্নু যদিও বলেছেন, এসবকে গুরুত্ব দিচ্ছেন না। তবে দলীয় সূত্র জানিয়েছে, আওয়ামী লীগের দুইজন জ্যেষ্ঠ নেতা এবং সরকারি সংস্থা জি এম কাদেরসহ জ্যেষ্ঠ নেতাদের সঙ্গে কথা বলেছেন। হুসেইন মুহম্মদ এরশাদ ও জি এম কাদের বর্জন করলেও ২০১৪ সালের ৫ জানুয়ারির বিএনপিবিহীন নির্বাচনে অংশ নেন রওশন এরশাদ। তাই সরকার তাঁর প্রতি সহানুভূতিশীল। বিরোধীদলীয় নেতার পদ থেকে রওশনকে না সরাতে জি এম কাদেরকে ‘পরামর্শ’ দিয়েছে সরকার। সরকারের কড়া সমালোচনাকারী হিসেবে আবির্ভূত হওয়া জি এম কাদেরও নির্বিঘ্নে জাপার নেতৃত্বে থাকতে পারবেন।

জাপা চেয়ারম্যানের ঘনিষ্ঠ একজন প্রেসিডিয়াম সদস্য বলেছেন, মানবিক কারণও দেখানো হয়েছে। পূর্ণ মন্ত্রী পদমর্যাদার বিরোধীদলীয় নেতা হিসেবে রওশন এরশাদ সরকারি খরচে বিদেশে উন্নত চিকিৎসা পাচ্ছেন। তিনি এ পদে না থাকলে চিকিৎসা ব্যাহত হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com