গণতন্ত্রের জন্য লড়াই করে চলেছে বিএনপি, এই লড়াই জাতিকে রক্ষা করার লড়াই: ফখরুল

0

গণতন্ত্রের জন্য লড়াই করে চলেছে বিএনপি বলে মন্তব্য করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুল বলেন, নির্বাচন নিয়ে আর কোনো খেলা হবে না। আওয়ামী লীগ সরকারকে পদত্যাগ করতে হবে এবং সংসদ বিলুপ্ত করতে হবে।

অন্তঃবর্তীকালীন তত্ত্ববধায়কের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে। নতুন নির্বাচন কমিশন হবে; সেই নির্বাচন কমিশনের অধীনে আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে।

গতকাল বুধবার (২ নভেম্বর) বগুড়ার শহীদ টিটু মিলনায়তনে জেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, বিনা ভোটের সরকার দেশের অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে। চুরি, দুর্নীতির কারণে এসব হয়েছে। রিজার্ভ খেয়ে ফেলেছে। টাকা পাচার করেছে। খাদ্যশস্য আমদানি কমে গেছে। আমদানি করার জন্য যে পরিমাণ ডলার দরকার সেই পরিমাণ ডলার নেই। প্রবাসীদের রেমিট্যান্স পাঠানো কমে গেছে। এই সংকটের জন্য দায়ী আওয়ামী লীগ সরকার।

তিনি আরও বলেন, অধিকার আদায়ের সংগ্রামে আমরা পাঁচজন নেতাকর্মীকে হারিয়েছি। তার আগে ৬শ জনের বেশি নেতাকর্মীকে গুম করা হয়েছে। খুন করা হয়েছে অনেককে। মিথ্যা মামলা দিয়ে আমাদের নেতা তারেক রহমানকে নির্বাসিত করা হয়েছে। নতুন করে তারেক রহমান ও তাঁর স্ত্রীর নামে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। মিথ্যা মামলা দিয়ে খালেদা জিয়াকে গৃহবন্দী করা হয়েছে। আমরা গণতন্ত্রের আন্দোলন করছি। এই লড়াই শেষ লড়াই। এই লড়াই ব্যক্তির বা দলের জন্য নয়; এই লড়াই জাতিকে রক্ষা করার লড়াই।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com