আওয়ামী লীগ আর দুর্ভিক্ষ একটা আরেকটার সঙ্গে সম্পর্কিত: সরকারকে খোঁচা টুকু’র

0

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেছেন, দেশের মানুষ এখন দুই বেলা ভাত খেতে পারে না। ঠিকঠাক মতো বাজার করতে পারে না। বাজারে জিনিসপত্রের দামে যেন আগুন।

বিএনপির রাজশাহী বিভাগীয় গণমহাসমাবেশ উপলক্ষ্যে আয়োজিত সমন্বয় কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মঙ্গলবার (১ নভেম্বর) দুপুরে রাজশাহী নগরীর একটি কমিউনিটি সেন্টারে এ সভার আয়োজন করা হয়।

টুকু বলেন, আওয়ামী লীগ সরকার কিছুদিন আগে বলেছিল দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়ে গেছে, খাদ্যের মজুদ অনেক আছে, খাদ্যের সিকিউরিটি আছে। এখন আবার বলছে আগামী মাস থেকে বা দুই মাস পর থেকে খাদ্যের ঘাটতি দেখা দেবে, দুর্ভিক্ষ হবে। প্রধানমন্ত্রী নিজেই বলেছেন দুর্ভিক্ষের পদধ্বনি শুনতে পাচ্ছি। তাহলে কি আমরা ধরে নেব লীগ আর দুর্ভিক্ষ একটা আরেকটার সঙ্গে সম্পর্কিত।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ সরকার প্রায়ই বলে খাবার সংকট নাই, তাহলে এতো খাবার গেল কোথায়। এর আগেও তারা ক্ষমতায় এসেছিল, তখনো আমরা দুর্ভিক্ষ দেখেছিলাম। দীর্ঘদিন ক্ষমতায় থাকার পর কেন এ দুর্ভিক্ষ হবে প্রশ্ন দেশের মানুষের। আমরা এর প্রতিবাদ করছি।

বিএনপির এই নেতা বলেন, দেশের মানুষ এখন দুই বেলা ভাত খেতে পারেন না। বাজার ঠিকঠাক করতে পারে না।  আওয়ামী লীগের প্রত্যেকটা লোক সুযোগ-সুবিধা পেয়েছে। দেশের মানুষকে হাহাকারের মধ্যে পড়তে হয়েছে।

সমন্বয় সভায় আগামী ৩ ডিসেম্বর রাজশাহীর মাদ্রাসা মাঠে বিএনপির বিভাগীয় গণমহাসমাবেশ সফল করতে বিভিন্ন পদক্ষেপের বিষয়ে আলোচনা করা হয়।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com