পাকিস্তানে আগাম নির্বাচনের দাবিতে ইমরান খানের লং মার্চ শুরু

0

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান দেশটিতে আগাম নির্বাচনের দাবিতে শুক্রবার রাজধানী ইসলামাবাদে ‘লং মার্চ’ শুরু করেছেন। ইমরান খানের নেতৃত্বে রাজপথের এই আন্দোলন সেদেশের সরকারকে বেশ চাপের মুখে ফেলেছে।

সাবেক আন্তর্জাতিক ক্রিকেট তারকা ইমরান এপ্রিল মাসে তার জোটের কিছু অংশীদারদের দল ত্যাগের পর এক অনাস্থা ভোটে ক্ষমতাচ্যুত হন। তবে দক্ষিণ এশিয়ার এই দেশটিতে এখনো নিজের ব্যাপক জনসমর্থন বজায় রাখতে পেরেছেন ইমরান।

হাজার হাজার লোক এই কাফেলায় যোগ দেয়। তারা আগামী সপ্তাহব্যাপী প্রায় ৩৮০ কিলোমিটার পথ লং মার্চ করে লাহোর থেকে ইসলামাবাদে আসবে। এ সময় পথে বিভিন্ন স্থানে পথসভা করবে। এ সব সভায় হাজার হাজার সমর্থক যোগ দিবে বলে ধারণা করা হচ্ছে।

শুক্রবার লাহোরে অংশ নিতে আসা মুহম্মদ মাজহার (৩৬) বলেন, ‘আমাদের দেশকে লুটেরা ও চোরদের থেকে মুক্ত করতে হবে, যারা নিজেদের স্বার্থে দেশের অর্থ হাতিয়ে নিচ্ছে’।

মাজহার বলেন, ‘আমাদের দেশকে বাঁচাতে হবে এবং এই ব্যবস্থার পরিবর্তন করতে হবে, তাই আমি ইমরান খানকে সমর্থন করছি।’

রাজধানীতে ইতোমধ্যেই নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। মিছিলকারিদের বাধা প্রদানে গুরুত্বপূর্ণ মোড়ে মোড়ে যথোপযুক্ত ব্যবস্থা রাখা হয়েছে। মে মাসে একই ধরনের বিক্ষোভ চলাকালে ইমরান খানের সমর্থক ও পুলিশের মধ্যে সংঘর্ষ হয়।

২০১৮ সালে ইমরান খান একটি দুর্নীতি-বিরোধী প্ল্যাটফর্মে অবস্থান নিয়ে রাজনীতিতে পরিবর্তনে বিশ্বাসী ভোটারদের ভোটের মাধ্যমে ক্ষমতায় এসেছিলেন। তবে তার অর্থনীতির অব্যবস্থাপনা এবং তার উত্থানে সহায়তা করার জন্য অভিযুক্ত এক সামরিক শক্তির পতনে তার ভাগ্যে সিলমোহর এঁটে দেয়।

বৃহস্পতিবার রাতে প্রকাশিত এক ভিডিও বার্তায় খানকে বলতে শোনা যায়, ‘আমি গ্রেফতারসহ কোনো কিছুতেই ভয় পাই না।’
সূত্র : বাসস

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com