রংপুরে বিএনপির গণসমাবেশকে কেন্দ্র করে পরিবহন ধর্মঘট: ভোগান্তিতে জনসাধারণ

0

রংপুরে বিএনপির গণসমাবেশকে কেন্দ্র করে রংপুর বিভাগে পরিবহন ধর্মঘটে গোবিন্দগঞ্জসহ রংপুর বিভাগে গণপরিবহন চলাচল বন্ধ রয়েছে। এতে করে জনসাধারণ মারাত্মক দুর্ভোগে পড়েছে। সবচেয়ে বেশি সমস্যায় পড়েছে রোগীরা।

রোগীরা রংপুর মেডিক্যাল কলেজে যাওয়ার জন্য বাসস্ট্যান্ডে এসে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করছেন। অসুস্থ রোগী বাছিরন বেগম (৫৬) জানান, সকাল সাড়ে ৯টা থেকে রংপুর মেডিক্যালে যাওয়ার জন্য ঢাকা-রংপুর মহাসড়কের গোবিন্দগঞ্জ থানা মোড়ে দাঁড়িয়ে আছেন। আরেক রোগি নুরুল ইসলামও সকাল ১০টায় থানা মোড়ে এসেছেন। বাস না পেয়ে দাঁড়িয়ে থাকার কারণে আরো অসুস্থ হয়ে পড়ছেন তারা।

জনসাধারনের অভিযোগ, অনেকেই ধর্মঘটের কথা না জানার ফলে বাসস্ট্যান্ডে এসে দাঁড়িয়ে আছেন গন্তব্যে যাওয়ার জন্য। কিন্তু বাস পাচ্ছেন না। এভাবেই চরম দুর্ভোগে পড়েছে রোগীসহ সাধারণ মানুষ।

এদিকে হঠাৎ করে রংপুর জেলা মোটর মালিক সমিতি সকাল ৬টা থেকে ৩৬ ঘন্টার পরিবহন ধর্মঘট ডেকেছে। ফলে গোবিন্দগঞ্জ সহ রংপুর বিভাগে দুরপাল্লার বাস সহ সবধরণের গণপরিবহন শুক্রবার ভোর থেকেই চলাচল বন্ধ রয়েছে।

জানা গেছে, উত্তরাঞ্চলের প্রবেশদ্বার গোবিন্দগঞ্জ দিয়ে যেতে হয় উত্তরের আট জেলায়। ঢাকা-রংপুর মহাসড়কের থানা মোড়ে সকাল থেকেই উত্তরের পরিবহনের চাপে যানজট লেগেই থাকে। কিন্তু আজ প্রতিদিনের থেকে ভিন্ন চিত্র দেখা গেছে। সকালেই পরিবহন ছিল অনেক কম। মহাসড়ক ছিল ফাঁকা। তবে অটোভ্যান রিকশার দখলে ছিল ঢাকা-রংপুর মহাসড়ক।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com