আ.লীগের বিজ্ঞান ও প্রযুক্তি উপকমিটির আন্তর্জাতিক সম্মেলনের প্রস্তুতি সভা

0

আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির ‘উদীয়মান ভবিষ্যতের জন্য চতুর্থ শিল্প বিপ্লব’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলন আয়োজনের প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) রাতে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের কাউন্সিল হলে স্বাস্থ্যবিধি মেনে এই সভা হয়।

সভায় জানানো হয়, সম্মেলনের মূল প্রবন্ধ উপস্থাপন করবেন আইইইইর ইতিহাসের প্রথম বাঙালি প্রেসিডেন্ট ড. সাইফুর রহমান, বুয়েটের উপাচার্য ড. সত্য প্রসাদ মজুমদার এবং থাইল্যান্ডের এআইটির বঙ্গবন্ধু চেয়ার ড. জয়শ্রী রায় ও আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি।

এ পর্যন্ত ৬৪৮ টি পেপার ও পোস্টার জমা পড়েছে। এর মধ্যে যুক্তরাষ্ট্র, কানাডা, জাপান, অস্ট্রেলিয়া, ইউরোপীয় ইউনিয়ন, চীন, ভারত, দক্ষিণ কোরিয়ার বিভিন্ন খ্যাতনামা প্রযুক্তি প্রতিষ্ঠান ও বিশ্ববিদ্যালয়ের গবেষকরা শতাধিক পেপার জমা দিয়েছেন।

আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর আন্তর্জাতিক সম্মেলনটি আয়োজনের প্রস্তুতিমূলক কার্যক্রম পর্যালোচনা করেন এবং অনলাইন রেজিস্ট্রেশন প্রক্রিয়া, পেপার ও পোস্টার ব্যবস্থাপনা, আন্তর্জাতিক বক্তাদের সমন্বয়, সামাজিক যোগাযোগ মাধ্যমে লাইভ প্রচার, জার্নাল ও আর্কাইভ ব্যবস্থাপনা ইত্যাদি বিষয়ে দিক নির্দেশনা দেন।

প্রসঙ্গত, চতুর্থ শিল্প বিপ্লব নিয়ে প্রথমবারের মতো আন্তর্জাতিক সম্মেলন আয়োজন করতে যাচ্ছে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটি।
‘উদীয়মান ভবিষ্যতের জন্য চতুর্থ শিল্প বিপ্লব’ শীর্ষক দু’দিনব্যাপী সম্মেলনটি আগামী ৪ নভেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) মিলনায়তনে উদ্বোধন করবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com