কোনো মুসলিম ‘আল্লাহু আকবার’ ধ্বনি উচ্চারণে দ্বিমত পোষণ করতে পারেন না: যাইনুল আবেদীন

0

কোনো মুসলিম ‘আল্লাহু আকবার’ ধ্বনি উচ্চারণে দ্বিমত পোষণ করতে পারেন না বলে মন্তব্য করেছেন তা‘মীরুল মিল্লাত ট্রাস্টের সেক্রেটারি অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ যাইনুল আবেদীন। পবিত্র কুরআনের একটি আয়াতের উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, ‘আল্লাহর নাম উচ্চারণ করলে যার অন্তরাত্মা কেপে উঠে তিনিই প্রকৃত ঈমানদার। “আল্লাহু আকবার” ধ্বনি সকল মুসলিমের। মহাপবিত্র শাশ্বত এই ধ্বনি পাঁচ ওয়াক্ত আজান ছাড়াও প্রতিনিয়ত উচ্চারিত হচ্ছে। কোনো মুসলিম “আল্লাহু আকবার” ধ্বনি উচ্চারণে দ্বিমত পোষণ করতে পারেন না।’

শনিবার (২২ অক্টোবর) সকালে টঙ্গী তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসার (বালিকা শাখার) আলিম পরীক্ষার্থীদের জন্য বিশেষ দোয়া ও বিদায় অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। প্রতিষ্ঠানটির অডিটরিয়ামে অনুষ্ঠানটির আয়োজন করা হয়। এখানে প্রধান অতিথি ছিলেন অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ যাইনুল আবেদীন।

এ সময় তিনি আরো বলেন, “আল্লাহু আকবার” ধ্বনি উঁচু আওয়াজে উচ্চারিত হওয়ারই দাবি রাখে। এটি দোষের কিছু নয়। আওয়ামী লীগ হোক কিংবা বিএনপি- প্রত্যেকের মৃত্যুর পর জানাজায় আল্লাহু আকবার ধ্বনি দিয়েই তাকে চিরবিদায় জানানো হয়।

মাওলানা মুহাম্মদ যাইনুল আবেদীন বলেন, সার্টিফিকেট দেয়ার জন্য তা’মীরুল মিল্লাত মাদরাসা প্রতিষ্ঠিত হয়নি। মহান আল্লাহর সন্তুষ্টি অর্জনের লক্ষ্যে নেককার, সালেহ, সৎ কর্মশীল মানুষ তৈরির জন্য তা’মীরুল মিল্লাত মাদরাসা প্রতিষ্ঠা করা হয়েছে।

তিনি বলেন, স্মার্টফোনের অপব্যবহার শিক্ষার্থীদের নৈতিক অধপতনের দিকে নিয়ে যাচ্ছে। শিক্ষার্থীরা যাতে মোবাইল আসক্তিতে জড়িয়ে না পড়ে অভিভাবকদের সেদিকে খেয়াল রাখতে হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com