ইউক্রেনের রাজধানী কিয়েভে রাশিয়ার ড্রোন হামলায় নিহত ৩

0

ইউক্রেনের রাজধানী কিয়েভে রাশিয়ার ড্রোন হামলায় কমপক্ষে তিনজন নিহত হয়েছে। এক কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন। স্থানীয় সময় সোমবার (১৭ অক্টোবর) সকালে মধ্যাঞ্চলীয় শেভচেনকিভস্কি জেলায় প্রথম বিস্ফোরণের খবর পাওয়া গেছে।

মেয়র ভাইতালি ক্লিৎসচকো জানান, ওই শহরের বেশ কিছু আবাসিক ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। মাত্র এক সপ্তাহ আগেই রাজধানী কিয়েভসহ বেশ কিছু শহরে ক্ষেপণাস্ত্র হামলা চালায় রাশিয়া। এসব হামলায় ১৯ জন প্রাণ হারায়।

টেলিগ্রামের এক পোস্টে মেয়র ভাইতালি ক্লিৎসচকো জানান, শেভচেনকিভস্কি জেলায় কয়েক দফা বিস্ফোরণ ঘটেছে। ওই একই এলাকায় গত সপ্তাহেও বেশ কয়েক বার হামলা চালানো হয়েছে।

তিনি বলেন, বিস্ফোরণের কারণে আগুন ধরে গেছে। সেখানে ড্রোন হামলা চালানো হয়েছে। উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে কাজ করছেন। তিনি লোকজনকে নিরাপদে আশ্রয় নেওয়ার আহ্বান জানিয়েছেন। এসব হামলা ঠেকাতে রাশিয়ার আরও আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা প্রয়োজন বলেও উল্লেখ করেন তিনি।

প্রেসিডেন্টের কার্যালয়ের ডেপুটি প্রধান কিরিলো তিমোশেনকো জানিয়েছেন, ড্রোন হামলায় তিনজন নিহত হয়েছেন। ঘটনাস্থল থেকে ১৯ জনকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে বলে জানান তিনি।

এক টেলিগ্রাম পোস্টে তিনি বলেন, কামিকেজ ড্রোন দিয়ে হামলা চালানো হয়েছে। একটি আবাসিক ভবনে হামলার কারণে তিনজন নিহত হয়েছে।

এএফপির এক প্রতিবেদনে জানানো হয়েছে, স্থানীয় সময় ৬টা ৩৫ মিনিট এবং ৬টা ৪৫ মিনিটে দুই দফা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এর কিছুক্ষণ আগেই সাইরেন বেজে ওঠে। প্রত্যক্ষদর্শীরাও বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছেন যে, দুটি বিস্ফোরণ ঘটেছে।

শেভচেনকিভস্কি এলাকা কিয়েভের একটি ব্যস্ত অংশ। সেখানে বেশ কিছু বিশ্ববিদ্যালয়, বার এবং রেস্টুরেন্ট অবস্থিত। এক সপ্তাহ আগেই সেখানে কয়েক দফা ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া।

ক্রিমিয়া এবং রাশিয়াকে সংযোগকারী গুরুত্বপূর্ণ সেতুতে হামলার ঘটনাকে কেন্দ্র করেই গত সপ্তাহে ইউক্রেন জুড়ে পাল্টা হামলা চালানো হয়েছে বলে উল্লেখ করেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com