ইসলামী আন্দোলন নেতা ফয়জুল করিমের ব্যাংক হিসাব তলব

0

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মো. ফয়জুল করিমের ব্যাংক হিসাব তলব করেছে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)। ব্যাংকগুলোতে এ সংক্রান্ত চিঠি দেওয়া হয়েছে। আগামী পাঁচ কর্মদিবসের মধ্যে সৈয়দ মো. ফয়জুল করিমের অ্যাকাউন্টে লেনদেনসহ যাবতীয় তথ্য পাঠাতে বলা হয়েছে।

ফয়জুল করিমের ব্যাংক তথ্য চাওয়ার বিষয়ে বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র ও নির্বাহী পরিচালক আবুল কালাম আজাদ  বলেন, সরকারের কোনও সংস্থার চাহিদার কারণে নিয়মিত কাজের অংশ হিসেবে বিএফআইইউ এ ধরনের তথ্য চাইতে পারে।

মঙ্গলবার (১১ অক্টোবর) সংস্থাটির পক্ষ থেকে ফয়জুল করিমের ব্যাংক হিসাবের লেনদেনের তথ্য চেয়ে বাণিজ্যিক ব্যাংকগুলোকে চিঠি দেওয়া হয়। মো. ফয়জুল করিমের নামে ব্যাংক হিসাব চালুর পর থেকে হালনাগাদ লেনদেন বিবরণী ও সঞ্চয় করা অর্থের পরিমাণসহ বিভিন্ন তথ্য দিতে হবে। কোনও হিসাব বন্ধ হয়ে থাকলে সে তথ্যও জানাতে বলা হয়েছে।

চিঠিতে ব্যাংক হিসাবের তথ্য চাওয়ার কারণ উল্লেখ করা হয়নি। তবে কারও বিরুদ্ধে অর্থপাচার, মানি লন্ডারিংসহ কোনও অস্বাভাবিক লেনদেনের অভিযোগ থাকলে তার ব্যাংক হিসাব তলব করে ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)।

বিএফআইইউ’র ওই চিঠিতে ফয়জুল করিমের জন্ম তারিখ উল্লেখ করা হয়েছে ১৯৭২ সালের ৩ জানুয়ারি। তার বাবা প্রয়াত সৈয়দ মো. ফজলুল করিম এবং মা মোসাম্মৎ আলমতাজ বেগম। তার বাবা ফজলুল করিম ছিলেন চরমোনাই পীর।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com