আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারকে হটাতে বিএনপি আন্দোলনে নেমে গেছে: টুকু

0

বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারকে হটাতে বিএনপি আন্দোলনে নেমে গেছে বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু। তিনি বলেন, যুগপৎ আন্দোলন করার যে প্রতিবন্ধকতা ছিল তা দূর হয়েছে। শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারকে হটানোর পক্ষে যারা আছে, তারা সবাই এক হয়েছি।

ইকবাল হাসান মাহমুদ বলেন, যুগপৎ আন্দোলনের পথে কোনো বাধা আছে বলে মনে হয় না। যে যার জায়গা থেকে আন্দোলন করব। আলোচনাও চলছে।

গতকাল শুক্রবার জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্ম আয়োজিত ‘নির্দলীয় নিরপেক্ষ সরকার ছাড়া বাংলাদেশে কোনো নির্বাচন নয়’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

জোট করে আন্দোলন করতে গেলে কিছু প্রতিবন্ধকতা থাকে উল্লেখ করে তিনি বলেন, ২০১৮ সালে সেটা দেখেছিলাম। অমুক আছে, অমুক নাই। সে জন্য তারেক রাহমান বলেছেন, যুগপৎ আন্দোলন করতে হবে। যুগপৎ আন্দোলন করে যে প্রতিবন্ধকতা ছিল, তা উঠে গেছে। এখন সবাইকে সাথে নিয়ে রাজপথে নামব।

আওয়ামী লীগ দীর্ঘদিন ধরে বিএনপিকে ‘বিএনপি-জামায়াত’ বলে হাইফেনযুক্ত করে রেখেছে উল্লেখ করে টুকু বলেন, বিএনপি একটি আদর্শের দল। তার সাথে ট্যাগ করার কিছু নাই। ধর্মীয় রাজনীতি যারা করে, তাদের সঙ্গে সম্পৃক্ত নই। তাই আন্দোলনের পথ উন্মুক্ত করে দিয়েছি, যুগপৎ আন্দোলন করব। যার যা শক্তি আছে, তাই নিয়েই মাঠে আসো।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com