ইভিএমে কারচুপির সুযোগ আছে বলে আমি বিশ্বাস করি: জিএম কাদের

0
জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, আগামী জাতীয় নির্বাচনে ইভিএমের মাধ্যমে নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু হওয়ার বিষয়ে সংশয় আছে। ইভিএমে কারচুপির সুযোগ আছে বলে আমি বিশ্বাস করি।
তিনি বলেন, ইভিএম মেশিন যদি ভালোও থাকে যারা এটাকে পরিচালনা করবেন, তারা সরকারের প্রভাবে প্রভাবিত হওয়ার সুযোগ আছে। সে হিসেবে বর্তমান সরকার যদি থাকে ইভিএমের সঙ্গে যে কর্মকর্তা-কর্মচারীবৃন্দ কাজে সম্পৃক্ত থাকবেন, তারা সরকারের পক্ষে বা ইচ্ছামত ফলাফল তৈরি করতে সক্ষম হবেন বলে আমরা আশংকা করছি।

 

গতকাল বৃহস্পতিবার (৬ অক্টোবর) দুপুরে লালমনিরহাট সদর হাসপাতাল পরিদর্শন এবং হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা শেষে সাংবাদিকদের এ কথা বলেন জাপা চেয়ারম্যান।

 

তিনি আরও বলেন, ইভিএমের ব্যাপারে প্রেসিডিয়াম সদস্য, কো-চেয়ারম্যানদের বৈঠকে এবং বিভিন্ন স্থানে আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত নিবো। বিষয়টি নির্বাচন কমিশনকেও জানানো হয়েছে যে ইভিএমে নির্বাচন অবাধ সুষ্ঠু হওয়ার বিষয়ে সংশয় আছে।

 

জাপা চেয়সরম্যান জিএম কাদের বলেন, ১৪ দলে আমরা কখনোই ছিলাম না। আমরা ১৪ দলের সঙ্গে জোট করায় মহাজোট হয়েছে। এখন আমরা মহাজোটেও নেই। সে কারণে আমরা এখন পর্যন্ত মনে করি এটাকে ব্যবহার না করলে ভালো হয়।

 

এসময় জিএম কাদের রওশন এরশাদের ভিডিও বার্তায় দেওয়া মন্তব্যের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, অন্য কে, কোথায় যাবেন এটা নিয়ে আমাদের মাথাব্যথা নেই। তবে জাতীয় পার্টিকে যেহেতু আমি রিপ্রেজেন্ট করি এবং আমাদের গঠনতন্ত্র মোতাবেক এসব বিষয়ে চেয়ারম্যান এবং দায়িত্বপ্রাপ্তরা সকলে মিলে আমরা এই সিদ্ধান্ত নিবো। এই মুহূর্তে কোনো জোটে যাওয়ার জন্য আমরা একমত হইনি।
তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com