আওয়ামী বিশ্বাসঘাতক সরকারের হাতে জনগণকে আর থাকতে দেওয়া যায় না: নোমান

0
আওয়ামী বিশ্বাসঘাতক সরকারের হাতে জনগণকে আর থাকতে দেওয়া যায় না জানিয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান বলেছেন, ‘সরকার জোরপূর্বক ক্ষমতায় অধিষ্ঠিত আছে। সেই সাথে অপকর্ম করছে। তারা লুটেরা, দেশের জনগণের গণতন্ত্রহীনতা ও যে গণতন্ত্রের জন্য আমরা লড়াই করেছিলাম তার সাথে বিশ্বাসঘাতকতা করছে।’ 
বৃহস্পতিবার (৬ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের মাওলানা মোহাম্মদ আকরাম খাঁ মিলনায়তনে জিয়া প্রজন্মদল আয়োজিত নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ও আজকের বাংলাদেশ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

নোমান বলেন, স্বাধীনতা যুদ্ধের পরিণতি স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। একটি গণতান্ত্রিক স্বাধীন স্বার্বভৌম রাষ্ট্রের স্বাধীন পতাকার জন্য আমরা লড়াই করেছিলাম। সেই পতাকা শুধু বহন করে নিয়ে যাওয়ার জন্যই স্বাধীনতা নয় দেশের মানুষের  দরকার অর্থনৈতিক মুক্তি।

 

তিনি আরও বলেন, সরকার অর্থনৈতিকভাবে দেশকে ধ্বংস করেছে। চুরি করেছে, ডাকাতি করেছে। তারা আমাদের কোন সহযোগিতা মানে নাই। বিরোধী দল হিসেবে গণ লুটেরা অর্থনীতি প্রতিষ্ঠা করার জন্য এই সরকার কিচ্ছু মানেনি।

 

দেশের গণতন্ত্র রক্ষার জন্য বিরোধীদলের তিনটি কাজ থাকে উল্লেখ করে তিনি বলেন, প্রথমত সরকারের ভুলগুলো ধরিয়ে দেওয়া, দ্বিতীয়ত এগুলো পত্র-পত্রিকায় আলোচনা সমালোচনার মাধ্যমে তুলে ধরা আর সেভাবেও না হলে সর্বশেষ সেই ক্ষমতার বিরুদ্ধে লড়াই ও তাদের ক্ষমতাচ্যুত করার জন্য আন্দোলন। আমরা সর্বশেষ ধাপে এসে পৌঁছেছি এখন আমাদের আন্দোলনের মাধ্যমে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে।

 

নোমান বলেন, ৯৯ ডিগ্রি ফারেনহাইট পানি উত্তপ্ত হয়েছে, আরেকটু হলেই বাষ্প হয়ে যাবে। তারেক রহমানের নীতিতে যদি আমরা সামনে এগিয়ে যাই তাহলে আমাদের লক্ষ্য অর্জন হবে। আমাদের চারজন সহকর্মীকে হারিয়েছি। রক্তাক্ত জাতীয় এই সমস্যা সমাধানের জন্য আমরা বিভিন্ন দলের সাথে আলোচনা করছি।

 

তিনি আরও বলেন, এই সরকারের আমলে আমাদের অর্থনীতি, আইন, শাসনতন্ত্র মোতাবেক দেশ চলছে না। শাসনতন্ত্র ভেঙ্গে তারা শাসন করছে। জনগণের আমানত সংবিধান, তাদেরকে লুকিয়েই সংবিধানকে পরিবর্তন করলো। গত কয়েক বছর ধরে বিরোধী দল হিসেবে আমরা আন্দোলন করছি কিন্তু এই সময়ে জনগণের সম্পৃক্ততায় এই আন্দোলন এখন সরকার পতনের আন্দোলন।
তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com