আজকে চোরের কবলে দেশ: রিজভী

0

গোটা দেশে এখন চোর গিজগিজ করছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেছেন, নারী ফুটবলার কৃষ্ণা ও শামসুন্নাহারের ব্যাগ থেকে ডলার চুরি হলো। বাংলা একাডেমি থেকে বিদেশি রাষ্ট্রদূতের স্ত্রীর ভ্যানিটি ব্যাগ চুরি হয়েছে। ঠাকুরগাঁওয়ে একজন ছাত্রলীগ নেতা ছাগল চুরি করে পিকনিক করতে গিয়ে জনতার হাতে ধরা পড়েছে। আজকে চোরের কবলে দেশ। এ পরিস্থিতি থেকে উত্তরণের জন্য আমাদের দেশনেত্রী খালেদা জিয়াকে অবিলম্বে মুক্ত করতে হবে।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, গণতন্ত্রকে স্বৈরতন্ত্রে রূপান্তরের জনক হচ্ছেন শেখ হাসিনা। তার কাছে গণতন্ত্র ও মতপ্রকাশের স্বাধীনতা বড় নয়। উনার কাছে সোনার হরিণ ক্ষমতা সবচেয়ে বড়। আজকে তার কাছে সবচেয়ে ঘৃণার বস্তু হচ্ছে নির্বাচন।

তিনি আরও বলেন, খালেদা জিয়া বাংলাদেশের একটি নাম। রাজনীতিতে তার অবদান অনেক সময় ধরে। তিনি দুঃখ-কষ্ট সহ্য করলেও কখনও আত্মসমর্পণ করেননি। দেশ ছেড়ে গেছেন—এমন নজির নেই। সবকিছু ছাপিয়ে তিনি মহীয়ান ও জাতীয় জীবনের বাতিঘর। তিনি জীবন বাজি রেখে গণতন্ত্র রক্ষার আন্দোলনে আপসহীন নেতৃত্ব দিচ্ছেন।

রিজভী বলেন, ওয়ান-ইলেভেনে একজন নেত্রী দেশ ছেড়ে গিয়েছিল; কিন্তু খালেদা জিয়া তা করেননি। আত্মসমর্পণ না করে গণতন্ত্র রক্ষার আন্দোলনে কীভাবে আপসহীন নেতৃত্ব দিতে হয়, তার নাম খালেদা জিয়া। তিনি আমাদের অনুপ্রেরণা।

রিজভী আরও বলেন, আজকে দেশে কী পরিস্থিতি বিরাজ করছে। গত পরশু রাতে সোনিয়া নামের মহিলা দল নেত্রীকে রাজবাড়ী থেকে পুলিশ তুলে নিয়ে গেছে। সে দিনের বেলা গ্রেপ্তারের দাবি জানালে আইনশৃঙ্খলা বাহিনীর লোক তাকে অমানবিক ও বর্বরোচিতভাবে গ্রেপ্তার করেছে। তিনি নাকি ফেসবুকে পোস্ট দেওয়ার কারণে প্রধানমন্ত্রীর সুনাম ক্ষুণ্ন হয়েছে।

তো প্রধানমন্ত্রী কী বলবেন যে, তার কত পার্সেন্ট সুনাম ক্ষুণ্ন হয়েছে? কই ইডেনের ঘটনায় তো আপনার সুনাম ক্ষুণ্ন হয় না? কারণ তারা তো ছাত্রলীগ। ছাত্রলীগের সেক্রেটারি যখন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসির সঙ্গে মোবাইলে ভবন নির্মাণের চাঁদা দাবি করে, তখন কি আপনার সুনাম ক্ষুণ্ন হয় না? পররাষ্ট্রমন্ত্রী যখন বলেন, পার্শ্ববর্তী দেশের সঙ্গে কথা বলবে যে আওয়ামী লীগকে ক্ষমতায় রাখা যায় কিনা, তখন কি আপনার সুনাম ক্ষুণ্ন হয় না? আপনি দুই সন্তানের মাকে রাতের বেলা গ্রেপ্তার করেছেন।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, তিনি জানেন যে বিদ্যুৎ খাতে দুর্নীতি হবে। সে জন্যই তিনি কুইক রেন্টালের বিদ্যুৎ উৎপাদনের জন্য চুরির সুযোগ দিতে ইনডেমনিটি আইন করেছেন। আজকে গোটা দেশে চোর গিজগিজ করছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com