মিয়ানমারের জান্তা নিয়ন্ত্রিত আইনশৃঙ্খলা বাহিনীর হাতে গ্রেপ্তার ব্রিটেনের সাবেক রাষ্ট্রদূত

0

মিয়ানমারে নিযুক্ত ব্রিটেনের সাবেক রাষ্ট্রদূত ভিকি বোম্যানকে ইয়াঙ্গুনে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার মিয়ানমারের বৃহত্তম এই শহরে ভিকির সঙ্গে তার স্বামীকেও গ্রেপ্তার করেছে জান্তা নিয়ন্ত্রিত আইনশৃঙ্খলা বাহিনী।

ইয়াঙ্গুনের একাধিক সূত্র বিবিসিকে বলেছে, ভিকি বোম্যান ও তার স্বামীকে ইয়াঙ্গুনের বাসা থেকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের বিরুদ্ধে অভিবাসন সংক্রান্ত একটি অভিযোগ রয়েছে।

দেশটিতে নিযুক্ত ব্রিটেনের দূতাবাস বলছে, তারা বোম্যানকে কনস্যুলার সহায়তা প্রদান করছে। বোম্যান ওই শহরটিতে মিয়ানমার সেন্টার ফর রেসপনসিবল বিজনেস (এমসিআরবি) নামের একটি সংস্থা পরিচালনা করেন। তার স্বামী হতেইন লিন একজন বার্মিজ শিল্পী এবং সাবেক রাজনৈতিক বন্দি।

দক্ষিণ-পূর্ব এশিয়ার এই দেশটিতে ২০০২ থেকে ২০০৬ সাল পর্যন্ত রাষ্ট্রদূত নিযুক্ত ছিলেন বোম্যান। মিয়ানমারে ব্যবসা করছে এমন বিভিন্ন কোম্পানি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে নতুন করে নিষেধাজ্ঞা আরোপের ঘোষণা দিয়েছে ব্রিটেন। এছাড়া আন্তর্জাতিক অপরাধ আদালতেও (আইসিজে) দেশটির বিরুদ্ধে মামলায় যোগ দিয়েছে লন্ডন। এ নিয়ে দুই দেশের তীব্র উত্তেজনার মাঝে ব্রিটেনের সাবেক রাষ্ট্রদূতকে গ্রেপ্তার করল মিয়ানমার।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com