বিএনপি অফিস ভাঙচুর: হাসিনার চার চাচতো ভাইসহ খালেক, কামাল, মুন্নুজানের বিরুদ্ধে মামলা

0

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪ চাচাতো ভাই খুলনা-২ সংসদ সদস্য শেখ সালাহ উদ্দিন জুয়েল, শেখ সোহেল, শেখ রুবেল ও শেখ বাবু, সাবেক খুলনা সিটি মেয়র তালুকদার আবদুল খালেক, খুলনা-৩ আসনের সাবেক সংসদ সদস্য এস এম কামাল হোসেন, সাবেক প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়াননের বিরুদ্ধে ২ টি মামলা হয়েছে।

খুলনার খালিশপুর থানায় ৯নং ও ১৫নং ওয়ার্ড বিএনপি অফিস ভাঙচুরের অভিযোগে পৃথক মামলা দুটি দায়ের করা হয়েছে।

৯নং ওয়ার্ডের শেখ দবীর ও ১৫ নং ওয়ার্ডের কাজী মো. ইকরাম মিন্টু বাদী হয়ে শুক্রবার (২৩ আগস্ট) গভীর রাতে মামলা দুটো দায়ের করেন। দুটি মামলার বেশিরভাগ আসামি একই ব্যক্তি।

শেখ দবিরের দায়ের করা মামলায় ১১০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত পরিচয় আরও ২০/২৫ জনকে আসামি করা হয়েছে। মামলায় ২০২২ সালের ২৭ আগস্ট ৯নং ওয়ার্ড বিএনপি অফিস ভাংচুর, ‍লুটপাট ও অগ্নিসংযোগের অভিযোগ আনা হয়।

ইকরাম মিন্টুর মামলায় ১০৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত পরিচয় ২৫/৩০ জনকে আসামি করা হয়েছে। এই মামলায় ২০২৩ সালের ২২ অক্টোবর ১৫ নং ওয়ার্ড বিএনপি কার্যালয় ভাংচুর ও অগ্নিসংযোগের অভিযোগ আনা হয়েছে।

মামলারএজাহারে বাদিরা উল্লেখ করেন, তৎকালীন সময়ে বাদি সহ স্থানীয় বিএনপি নেতারা মামলা করার চেষ্টা করে ব্যর্থহন। কিন্তু গত ৫ আগস্ট স্বৈরাচারী হাসিনা সরকারের পতন ও দেশ ছেড়ে পলায়নের পর নতুন নিরপেক্ষ সরকার গঠিত হওয়ায় এবং দেশের রাজনৈতিক অবস্থা স্বাভাবিক হওয়ায় কিছুটা বিলম্বে তারা এজাহার দায়ের করেছেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com