ছাত্রদল নেতা নয়ন হত্যা মামলায় সাবেক প্রতিমন্ত্রী তাজুল ইসলাম ৯ দিনের রিমান্ডে

0

গ্রেফতার সাবেক মুক্তিযুদ্ধবিষয়ক প্রতিমন্ত্রী এবি তাজুল ইসলামকে ৯ দিনের রিমান্ড দিয়েছেন আদালত। বুধবার (২১ আগস্ট) ব্রাহ্মণবাড়িয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সাদেকুর রহমানের আদালতে তাকে হাজির করে ডিবি পুলিশ। এসময় বাদী পক্ষের আইনজীবীরা আদালতে ১০ দিনের রিমান্ড আবেদন করেন। শুনানি শেষে ৯ দিন রিমান্ড মঞ্জুর করা হয়।

এর আগে রাজধানীর গুলশান থেকে এবি তাজুল ইসলামকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে ছাত্রদল নেতা রফিকুল ইসলাম নয়ন হত্যা মামলায় গ্রেফতার হন তিনি।

আদালত সূত্রে জানা যায়, ২০২২ সালের ২৬ নভেম্বর বিএনপির কুমিল্লা বিভাগীয় মহাসমাবেশ সফল করতে ১৯ নভেম্বর বিকেলে বাঞ্ছারামপুর থানা এলাকায় লিফলেট বিতরণ করছিলেন বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা।

এসময় পুলিশ হামলা করলে সোনারামপুর ইউনিয়ন ছাত্রদলের সভাপতি রফিকুল ইসলাম নয়ন গুলিবিদ্ধ হন। আশঙ্কাজনক অবস্থায় ঢাকা নেওয়ার পথে রাস্তায় অ্যাম্বুলেন্সে মারা যান তিনি।

এ ঘটনায় নিহত নয়নের বাবা রহমত উল্লাহ বাদী হয়ে কনস্টেবল বিশ্বজিৎকে প্রধান আসামি করে এসপি আনিসুর রহমান, বাঞ্ছারামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আলমসহ আটজনের নাম উল্লেখ করে আদালতে মামলা করেন। তবে ওই মামলা খারিজ করে দেন আদালত।

এর আগে, একই বছর ২০ নভেম্বর এ ঘটনায় পুলিশের এসআই আফজাল হোসেন বাদী হয়ে হত্যা, পুলিশের কাজে বাধা, হত্যার উদ্দেশ্যে মারধর ও সরকারি সম্পদের ক্ষতির অভিযোগ একটি মামলা করেছিলেন। ওই মামলায় ১৭ জন বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নাম উল্লেখ্য করে এবং অজ্ঞাত আরও ১০০-১৫০ জনকে আসামি করা হয়েছিল। সেই মামলায় গ্রেফতার করা হয় সাবেক প্রতিমন্ত্রী এবি তাজুল ইসলামকে।

বাদী পক্ষের আইনজীবী কামরুজ্জামান মামুন ও তারিকুল ইসলাম রোমা বলেন, ছাত্রদলের নয়নকে আওয়ামী ক্যাডাররা পুলিশের ছত্রছায়ায় হত্যা করেছিল। তখন আদালতে একটি মামলা করলেও তা গ্রহণ করা হয়নি। এই তাজের নির্দেশে মামলাটি খারিজ হয়।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com