জনগণকে ধমক দিয়ে রাষ্ট্র পরিচালনা করা পুরোপুরি স্বৈরতন্ত্র: মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সম্প্রতি প্রশাসন ও বিচার বিভাগের বিচারকদের রাজপথে মানববন্ধনের অংশগ্রহণের বিষয়টি তুলে ধরে বিএনপি মহাসচিব বলেন, ‘আজকে দুর্ভাগ্য যখন আমরা দেখি প্রশাসনিক কর্মকর্তা যাদের বেতন হয় জনগণের ট্যাক্সের টাকা দিয়ে, সেটা সব ধরনের প্রশাসনের কথা বলছি আমি। তারা যখন রাজপথে বিভিন্ন জায়গায় একটা বিশেষ দলের পক্ষে আপনার সভা করেন, মিছিল করেন, কথা বলেন এবং জনগণকে ধমক দেন। এই যে জনগণকে ধমক দিয়ে রাষ্ট্র পরিচালনা করা এটা আমরা জানি এটা পুরোপুরি স্বৈরতন্ত্র। সেই স্বৈরতন্ত্র বাংলাদেশে আছে। আজকে সেই ফ্যাসিবাদ বাংলাদেশে চেপে বসেছে। সেই ফ্যাসিবাদকে সরাতে হলে, স্বৈরতন্ত্রকে সরাতে হলে আন্দোলন ছাড়া অন্যকোনো বিকল্প নেই্।’

বুধবার সন্ধ্যায় মহান বিজয় দিবস উপলক্ষে বিএনপি আয়োজিত এক ভার্চুয়াল আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

সরকার আদালতের মাধ্যমে সংবিধানকে নানাভাবে সংশোধন করার বিষয়টি তুলে ধরে মির্জা ফখরুল বলেন, এখন সংবিধান যেটা আছে সেই সংবিধান পরিবর্তন করতে হবে যদি সত্যিকার অর্থে বাংলাদেশ একটা রাষ্ট্র আমরা নির্মাণ করতে চাই, গণতান্ত্রিক রাষ্ট্র আমরা নির্মাণ করতে চাই। তবে সেটাই হবে আমাদের সবচেয়ে বড় প্রয়োজন।

মহান বিজয় দিবস উপলক্ষে বিএনপির উদ্যোগে আয়োজিত এই ভার্চুয়াল আলোচনা সভায় লন্ডন থেকে দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এর সভাপতিত্বে ও দলের প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানির সঞ্চালনায় স্থায়ী কমিটির আবদুল মঈন খান, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু বক্তব্য রাখেন। করোনায় আক্রান্ত হয়ে অসুস্থ থাকায় ভার্চুয়াল আলোচনায় যুক্ত থেকে আলোচকদের বক্তব্য শুনেছেন দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

তুমি এটাও পছন্দ করতে পারো

মন্তব্যসমূহ বন্ধ করা হয়, কিন্তু ট্র্যাকব্যাক এবং পিংব্যাক খোলা.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com