ভারত বাংলাদেশের মানুষকে গোলামির জিঞ্জিরে আবদ্ধ করতে চায়: ফারুক

0

ভারত বাংলাদেশের মানুষকে গোলামির জিঞ্জিরে আবদ্ধ করতে চায় জানিয়ে দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করা হলে প্রয়োজনে আবারও আন্দোলন করা হবে বলে জানিয়েছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক বিরোধীদলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক।

বুধবার (২৮ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবের সামনে প্রজন্ম একাডেমি’র উদ্যোগে দাবি-দাওয়ার নামে বিভিন্ন সংগঠনের ব্যানারে সন্ত্রাসী কর্মকাণ্ডের মাধ্যমে সরকারকে অস্থিতিশীল করার প্রতিবাদে আয়োজিত অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

জয়নুল আবদিন ফারুক বলেন, ভারত বাংলাদেশের মানুষকে গোলামির জিঞ্জিরে আবদ্ধ করতে চায়, কিন্তু সেই সুযোগ ভারত আর পাবে না। কারণ, বাংলাদেশের জনগণ এখন সোচ্চার। আওয়ামী দুঃশাসন এবং ভারতীয় আগ্রাসনের বিরুদ্ধে জাগ্রত জনতা আন্দোলন সংগ্রামের জন্য প্রস্তুত। ২০১৭ সালে শেখ হাসিনাকে ভারত সহযোগিতা না করলে এবং এরশাদ হাসপাতাল থেকে তাকে সমর্থন না করলে তিনি অবৈধভাবে নির্বাচন করতে পারতেন না।

তিনি বলেন, বাংলাদেশের মানুষের ওপর শেখ হাসিনা কীভাবে স্টিম রোলার চালিয়েছেন তার বড় প্রমাণ নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসকে ৮৪ বছর বয়সেও কোর্টের ৬ তলায় উঠিয়েছেন এবং সীমাহীন কষ্ট দিয়েছেন। অথচ বাংলাদেশের প্রেক্ষাপটে তার মত একজন বিশ্বনন্দিত ব্যক্তি আর কেউ নেই। বর্তমান সরকারের বয়স মাত্র ২০ দিন। ১৬ বছরের যে জঞ্জাল সেটা এত অল্প সময়ে অপসারণ করা সম্ভব নয়।

সমসাময়িক আন্দোলনকারীদের উদ্দেশে বিএনপির এ নেতা বলেন, ১৬ বছর আপনারা কোথায় ছিলেন? দাবি আদায়ের জন্য আপনাদের সময় দিতে হবে। একটু ধৈর্য ধরুন। অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস (অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা) যেভাবে হাল ধরেছেন আমরা আশা করছি সবচেয়ে কম সময়ে তিনি আমাদের সব বিপদ থেকে উদ্ধার করতে পারবেন এবং দেশের মর্যাদাকে আরও উচ্চতায় নিয়ে যেতে সক্ষম হবেন।

‘দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করবেন না, চেষ্টা করলেও পারবেন না। আমাদের এখন এগিয়ে যাবার সময়।’

প্রধান উপদেষ্টা ড. ইউনূসের উদ্দেশে তিনি বলেন, দেশের ১৮ কোটি মানুষ আপনার পাশে আছে। আপনি নির্বিঘ্নে কাজ করে যান। প্রয়োজন পড়লে ১৮ কোটি মানুষই আবার আপনার জন্য রাস্তায় নামবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com