নারী বিদ্বেষকে সন্ত্রাসবাদ হিসেবে বিবেচনার পরিকল্পনা করছে যুক্তরাজ্য

0

চরম নারী বিদ্বেষকে প্রথমবারের মতো সন্ত্রাসবাদ হিসেবে ‍বিবেচনার পরিকল্পনা করছে যুক্তরাজ্য। দেশটির সংবাদমাধ্যম দ্য টেলিগ্রাফ এই তথ্য জানিয়েছে।

যুক্তরাজ্যসহ বিশ্বজুড়ে নারী ও কিশোরীদের বিরুদ্ধে সহিংসতা বেড়েই চলছে। এমন পরিস্থিতিতে ব্রিটিশ স্বরাষ্ট্রমন্ত্রী ওয়াইভেত্তে কোপার সন্ত্রাসবিরোধী নীতি পর্যালোচনার নির্দেশ দিয়েছেন। যা বর্তমান আইনে থাকা ফাঁক ফোকরগুলো খুঁজে বের করবে এবং বিভিন্ন মতাদর্শগুলো পর্যবেক্ষণ করবে। যার মধ্যে অন্যতম হলো অনলাইনে নারী বিদ্বেষ ছড়ানোর বিষয়টি।

এরমাধ্যমে উগ্রপন্থি চরমপন্থাকে যেভাবে দেখা হয় নারী বিদ্বেষকেও ঠিক একইভাবে দেখা হবে।

এমনকি স্কুলের যেসব শিক্ষার্থীদের মধ্যে নারী বিদ্বেষ দেখা যাবে তাদের সরকারের সন্ত্রাসবিরোধী পোগ্রামে পাঠানোর জন্য শিক্ষকদের জন্য বাধ্যতামূলক নির্দেশনা দেওয়ার বিধান থাকছে এই আইনে।

যেসব শিক্ষার্থীকে সরকারের এই পোগ্রামে পাঠানো হবে তাদের মধ্যে উগ্রবাদিতার কোনো লক্ষণ আছে কি না সেটিও খুঁজে বের করবে স্থানীয় পুলিশ। তাদের কাজ হবে উগ্রবাদিতা থেকে এসব শিক্ষার্থীকে সরিয়ে আনা।

দ্য টেলিগ্রাফ জানিয়েছে, কথিত নারী বিদ্বেষী ইনফ্লুয়েন্সার অ্যান্ড্রু টেট অনলাইনে কিশোরদের নারী বিদ্বেষ শেখাচ্ছেন। যেমনটা সন্ত্রাসবাদীরা তাদের ফলোয়ারদের ক্ষেত্রে করে। আর অ্যান্ড্রু টেটের এমন কর্মকাণ্ডের কারণেই ব্রিটিশ স্বরাষ্ট্রমন্ত্রী এ ধরনের নির্দেশনা দিয়েছেন।

গতমাসে যুক্তরাজ্যের পুলিশ প্রধানের কাউন্সিল নারী ও ও কিশোরীদের উপর সহিংসতা নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করে। প্রতিবেদনে নারী বিদ্বেষকে জাতীয় বিষয় হিসেবে অভিহিত করা হয়।

সূত্র: দ্য টেলিগ্রাফ

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com