রওশনের সঙ্গে একমত জিএম কাদের

0

পার্টিকে শক্তিশালী করা না গেলে প্রতিদ্বন্দ্বিতায় টিকে থাকা যাবে না। আমরা কী বিএনপির সমকক্ষ হতে পেরেছি? নিশ্চয় না’ জাতীয় পার্টির চিফ প্যাট্রন ও সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদের এমন বক্তব্যে একমত পোষণ করেছেন দলের চেয়ারম্যান জিএম কাদের। তিনি মনে করেন, রওশন এরশাদ যা বলেছেন, তা ঠিক।

তিনি আরও জানান, বিগত সময়ে তিনি নিজেও বিষয়টি বারবার বলে আসছেন। রাজনীতিতে বিকল্প শক্তি হিসেবে না দাঁড়াতে পারলে টিকে থাকা কঠিন।

শনিবার (২ জুলাই) রাত পৌনে আটটার দিকে বাংলা ট্রিবিউনের সঙ্গে আলাপকালে জাপা চেয়ারম্যান ও সংসদের বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের এসব কথা বলেন।

এদিন দুপুরে দলের চিফ প্যাট্টন রওশন এরশাদ বলেন, ‘পার্টিকে শক্তিশালী করা না গেলে প্রতিদ্বন্দ্বিতায় টিকে থাকা যাবে না। আমরা কি বিএনপির সমকক্ষ হতে পেরেছি, নিশ্চয় না। বিএনপি আছে, জামায়াত আছে, এটা মনে রাখতে হবে। দলকে আওয়ামী লীগ-বিএনপির সমকক্ষ করতে না পারলে রাজনীতিতে টিকে থাকা যাবে না।’

বিষয়টি নিয়ে বিস্তারিত বলেন জিএম কাদের। তিনি বলেন, ‘এই কথাগুলো আমরা অনেকদিন ধরে বলে আসছি। তৃতীয় শক্তি হওয়া খুব মুশকিল।

এক্ষেত্রে জাতীয় পার্টির সামনে সুযোগ আছে উল্লেখ করেন জিএম কাদের। তিনি বলেন, আমরা মানুষের প্রত্যাশা পূরণ করতে পারি। দেশের মানুষের প্রত্যাশা এখন বিকল্প রাজনীতি। মানুষ এখন জাতীয় পার্টিতে আসছে, যোগ দিচ্ছে।’

জিএম কাদের আরও বলেন, ‘এরশাদ সরকারের সময় দেশে গুম খুন ছিল না। তার শাসনামলে আট-নয়জন মানুষ হয়তো আইনশৃঙ্খলা বাহিনীর হাতে নিহত হয়েছে। কিন্তু এখন? এখন তো একদিনেই পুলিশের গুলিতে অনেক মানুষ মারা যায়। আমরা জনগণের কাছে পৌঁছাতে চাই। জাতীয় পার্টি আগের চেয়ে অনেক সংগঠিত ও সফল।’

রওশন এরশাদের ডাকে হোটেল ওয়েস্টিনে আয়োজিত শনিবারের সভায় জাতীয় পার্টি থেকে বহিষ্কৃত ও বিদিশার নেতৃত্বাধীন জাতীয় পার্টি পুনর্গঠন প্রক্রিয়ার সঙ্গে যুক্ত একাধিক নেতা অংশগ্রহণ করেন। ওই সভার সূত্রে জানা গেছে, অনুষ্ঠানে জিএম কাদেরসহ সিনিয়র নেতাদের আমন্ত্রণ জানানো হলেও তারা যাননি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com