ঐক্যবদ্ধ হয়ে রাস্তায় না নামলে দেশে গণতন্ত্র ফিরবে না: দুদু

0

আমরা এখন একটা অন্ধকার যুগে বাস করছি মন্তব্য করে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, এই অন্ধকার থেকে দেশকে সভ্যতায় ফিরিয়ে আনতে হবে। আমাদের ঐক্যবদ্ধ হয়ে রাস্তায় নামতে হবে। তাহলে দেশে গণতন্ত্র ফিরে আসবে।

গতকাল শনিবার (২ জুলাই) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক মাহফিলে তিনি এসব কথা বলেন।

দুদু বলেন, দেশে গণতন্ত্র না থাকলে মানুষের অধিকার থাকে না। তখন মগের মুল্লুকের মতো যা মনে চায়, তাই করা যায়। আর এই সরকার তাই করছে। সেজন্য এই শাসনব্যবস্থাকে উল্টে দিতে হবে, পরিবর্তন করতে হবে।

খালেদা জিয়াকে মুক্তির দাবি জানিয়ে তিনি বলেন, আমাদের নেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি করছি। গণতন্ত্র ও স্বাধীনতার মুক্তি দাবি করছি। আমাদের চাওয়ার সবচেয়ে বড় জায়গা হচ্ছে মহান রাব্বুল আলামিন। তার কাছে আমরা চাইবো। গণতন্ত্র ও স্বাধীনতার মুক্তি চাইবো। দেশনেত্রী বেগম খালেদা জিয়াসহ যারা অসুস্থ আছেন, তাদের রোগ মুক্তি চাইবো।

বিএনপির জ্যেষ্ঠ এই নেতা বলেন, দেশে এত পরিমাণ দুর্নীতি, হামলা-মামলা ও অত্যাচার চলছে যে, এর আগে কোনোদিন এরকমটা হয়নি।

সবাইকে এজন্য উদ্যোগী হতে হবে জানিয়ে ছাত্রদলের সাবেক এই সভাপতি বলেন, মহান আল্লাহতায়ালা বলেছেন, তোমরা করো, দেওয়ার মালিক আমি। মহান আল্লাহ সবসময় উদ্যোগীদের সঙ্গে থাকেন। তাই আমাদের উদ্যোগী হতে হবে। আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। রাস্তায় নামতে হবে। তাহলে দেশে গণতন্ত্র ফিরে আসবে।

‘অতীতে শহীদ জিয়া ও বেগম খালেদা জিয়া দেশকে যেমন অন্ধকার থেকে আলোয় ফিরিয়ে এনেছিলেন, তেমনই বর্তমান তারেক রহমানের নির্দেশে এই অন্ধকার থেকে দেশ ও জাতিকে আলোয় ফিরিয়ে আনতে হবে।’

‘১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান কোনো দল করতেন না। যে ১১ জন সেক্টর কমান্ডার ছিলেন, তারা কোনো দল করতেন না। সামরিক বাহিনী থেকে এসে তারা মুক্তিযুদ্ধে যোগ দিয়েছেন।’

‘ওই রকম আজ বাংলাদেশে দল করতে হবে এমন কোনো বিষয় না। বাংলাদেশের সবাইকে এক জায়গায় দাঁড়াতে হবে। আরা সেটা হবে গণতন্ত্রের স্বপক্ষে। গণতন্ত্র না থাকলে দুর্নীতি হয়, গণতন্ত্র না থাকলে হামলা-মামলা-নির্যাতন হয়।’

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ দলটির অসুস্থ নেতাকর্মীদের সুস্থতা কামনায় জাতীয়তাবাদী ওলামা দল এই দোয়া মাহফিলের আয়োজন করেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com