ভারতে রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধীদের প্রার্থী হচ্ছেন যশবন্ত সিনহা?

0

প্রথমে শারদ পাওয়ার, তারপর একে একে ফারুক আবদুল্লাহ, গোপালকৃষ্ণ গান্ধীও বিরোধীদের পক্ষ থেকে রাষ্ট্রপতি নির্বাচনে প্রার্থী হতে অস্বীকার করেন। এই প্রেক্ষিতে তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সহ-সভাপতি যশবন্ত সিনহার নাম উঠে এসেছিল সম্ভাব্যদের তালিকায়। এই জল্পনায় ঘি ঢেলে এবার একটি টুইট করলেন যশবন্ত সিনহা নিজেই। এরপরই মনে করা হচ্ছে, সম্ভবত যশবন্ত সিনহাকেই বিরোধীরা সংযুক্তভাবে প্রার্থী করতে পারে রাষ্ট্রপতি নির্বাচনের জন্য।

এদিন এক টুইট বার্তায় যশবন্ত সিনহা লেখেন, ‘তৃণমূলে মমতাজি আমাকে যে সম্মান ও প্রতিপত্তি দিয়েছেন তার জন্য আমি কৃতজ্ঞ। এখন একটা সময় এসেছে যখন বৃহত্তর জাতীয় স্বার্থে আমাকে দল থেকে সরে এসে বৃহত্তর বিরোধী ঐক্যের জন্য কাজ করতে হবে। আমি নিশ্চিত যে সে পদক্ষেপটি অনুমোদন করবেন মমতা বন্দ্যোপাধ্যায়।’

তার এই টুইটের পরই জল্পনা শুরু হয় বিরোধীদের রাষ্ট্রপতি পদপ্রার্থীর নাম নিয়ে।

উল্লেখ্য, দীর্ঘদিন বিজেপিতে ছিলেন যশবন্ত সিনহা। কেন্দ্রীয় অর্থমন্ত্রী এবং পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব সামলেছেন তিনি। ২০১৮ সালে তিনি বিজেপি ছাড়েন। পরে তৃণমূল কংগ্রেসে যোগ দেন যশবন্ত সিনহা। বর্তমানে তিনি ঘাসফুল শিবিরের সর্বভারতীয় সহ-সভাপতি। এহেন যশবন্তকেই বিরোধীরা রাষ্ট্রপতি নির্বাচনের জন্য প্রার্থী করতে পারে বলে মনে করা হচ্ছে।

সূত্র : হিন্দুস্থান টাইমস

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com