হাওড়ের বিচ্ছিন্ন পল্লীর বানভাসীদের খোঁজ নেয়নি কেউ

0

সুনামগঞ্জের হাওর এলাকার বিচ্ছিন্ন পল্লীর বানভাসীরা ত্রাণের জন্য হাহাকার করছে। শহর ও শহরতলীর আশপাশে সরকারি-বেসরকারি কিছু ত্রাণ বিতরণ করলেও হাওড় এলাকার বিচ্ছিন্ন পল্লীর বানভাসীদের এখনো খোঁজ নেয়নি কেউ।

জেলার জামালগঞ্জ, তাহিরপুর, মধ্যনগর, বিশ্বম্ভরপুর, দিরাই, শাল্লাসহ সবকটি উপজেলার হাওর এলাকার বন্যাকবলিত লোকজন এখন ত্রাণের জন্য হাহাকার করছে। ট্রলার নৌকা দেখলেই বানভাসীরা একটু ত্রাণ পাওয়ার আশায় দৌড়ে এসে একত্র হয়। ত্রাণের জন্য হাত পেতে চিৎকার করে বলে, ‘ভাই কিছু দিয়ে যান’। বন্যার পানি কিছুটা কমতে শুরু করলেও, বাড়ছে বানভাসীদের দুর্ভোগ।

জেলা প্রশাসক মো: জাহাঙ্গীর হোসেন বলেন, সেনাবাহিনী হাওড় এলাকা বা কোথাও কেউ আটকা পড়েছে কিনা তা দেখছে। আটকা পড়ে থাকলে উদ্ধারের ব্যবস্থা করবে।

এদিকে জেলার বিভিন্ন এলাকায় দু‘দিন যাবত বাংলাদেশ বিমানবাহিনী হেলিকপ্টারে করে বন্যাকবলিত মানুষের খোঁজ খবর নিচ্ছে। হেলিকপ্টার থেকেই বিভিন্ন ত্রাণের প্যাকেট ছুঁড়ে ফেলা হচ্ছে। এসব প্যাকেট ধরতে শতশত ক্ষুধার্ত মানুষ হুমড়ি খেয়ে পড়ছে। এতে জামালগঞ্জে কয়েকজনের হতাহতের খবর পাওয়া গেছে। মঙ্গলবার একটি ছোট্ট বিমানে বাংলাদেশ বিমান বাহিনীর মনোগ্রাম সম্বলিত কিছু ত্রাণের প্যাকেট প্যারাসুটের মাধ্যমে আকাশ থেকে ছাড়া হলে এগুলো ধরতে বানভাসীরা হুমড়ি খেয়ে পড়ে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com