দলীয় সরকারের অধীনে বামজোট নির্বাচনে যাবে না: সেলিম

0

সিপিবির সাবেক সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, দলীয় সরকারের অধীনে সিপিবি-বামজোট নির্বাচনে যাবে না। কারণ আওয়ামী সরকার নির্বাচন ব্যবস্থাকে প্রহসনে পরিণত করেছে। ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচন ছিল প্রধানত একদলীয় নির্বাচন। ১৫৩ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় পাশ করার নির্বাচন। ২০১৮ সালের ৩০ ডিসেম্বরের নির্বাচন ছিল মধ্যরাতের। এখন নির্বাচন পরিণত হয়েছে নৌকার আওয়ামী লীগ বনাম বিদ্রোহী আওয়ামী লীগ।

তিনি বলেন, আগামী সংসদ নির্বাচনে সিপিবি কোনো দলীয় সরকারের অধীনে নির্বাচনে অংশ নেবে না। নির্দলীয় নিরপেক্ষ তদারকি সরকারের অধীনে নির্বাচনের জন্য এ সরকারকে বাধ্য করতে হবে। সে কারণে আওয়ামী দুঃশাসনের বিরুদ্ধে তীব্র লড়াই গড়ে তুলতে হবে।

ভোটাধিকার ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের দাবিতে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) বগুড়া জেলা কমিটি আয়োজিত জনসভায় প্রধান অতিথি তিনি এসব বলেন।

বগুড়া জেলা সিপিবির সভাপতি জিন্নাতুল ইসলাম জিন্নার সভাপতিত্বে শুক্রবার বিকেল ৪টায় শহরের সাতমাথায় জনসভা অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন সিপিবি কেন্দ্রীয় নেতা আবদুল্লাহ ক্বাফী রতন, রাকসুর সাবেক ভিপি রাগিব আহসান মুন্না, সিপিবি কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাডভোকেট মহসীন রেজা, বগুড়া জেলা সিপিবির সাধারণ সম্পাদক আমিনুল ফরিদ প্রমুখ।

জনসভায় মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, গত ১৪ বছর ক্ষমতায় আছে আওয়ামী লীগ। এ সময়ে মেগা প্রজেক্টের নামে মেগা দুর্নীতির মাধ্যমে আমলা, ঠিকাদার, অসৎ রাজনীতিবিদরা দেশ থেকে হাজার হাজার কোটি টাকা লুট করে নিয়ে যাচ্ছে।

তিনি বলেন, আয় করে কৃষক, খেতমজুর, প্রবাসী শ্রমিক, গার্মেন্টস শ্রমিকরা আর মুনাফা লুটে নিয়ে লুটেরারা বিদেশে পাচার করে দিচ্ছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে মানুষের প্রকৃত আয় কমে গেছে। সরকার যদি দ্রব্যমূল্যের নিয়ন্ত্রণ করতে না পারে তবে তার ক্ষমতায় থাকার অধিকার নাই। তাদের ক্ষমতা থেকে অপসারণ করে গরিব মানুষের স্বার্থরক্ষা করতে হবে এবং তাদের ক্ষমতায় আনতে হবে যারা গরিব মানুষের স্বার্থরক্ষা করবে।

তিনি ভোটাধিকার ও ভাতের অধিকার প্রতিষ্ঠার জন্য জনগণকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com