হামলা চালিয়ে উল্টো মামলা বিএনপি নেতাদের বিরুদ্ধে

0

‌‘ছাত্রলীগ-যুবলীগ ও পুলিশ যৌথভাবে হামলা চালিয়ে আমাদের সমাবেশ পন্ড করেছে। তাদের হামলায় বিএনপি ও অঙ্গ সংগঠনের শতাধিক নেতাকর্মী আহত হয়েছে। পুলিশের টিয়ারসেল ও গুলিতে নেতাকর্মীরা গুরুতর জখম হয়েছে। দলীয় কার্যালয়ের দরজা ভেঙ্গে নারীসহ মোট ৪১ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।’

‘শুধুমাত্র নেতাকর্মীরাই নয়, তাদের থেকে রক্ষা পায়নি পথচারী ও ব্যবসায়ীরাও। পুলিশ বিএনপির দলীয় কার্যালয়ের প্রধান দরজা ভেঙ্গে অফিস তছনছ করেছে। হামলা চালিয়ে পরে আবার মামলা করেছে উল্টো বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে।’

শুক্রবার (২৭ মে) দলীয় কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে অভিযোগ করে এসব কথা বলেন খুলনা মহানগর বিএনপির আহবায়ক শফিকুল আলম মনা।

মনা আরও বলেন, বিএনপি কার্যালয়ে পুলিশের সাথে ছাত্রলীগ যুবলীগের হেলমেট বাহিনী সদস্যরা নির্বিচারের নেতাকর্মীদের ওপর তান্ডব চালিয়ে অফিসের অনেক গুরুত্বপুর্ণ কাগজপত্র নিয়ে গেছেন। সরকার শেষ মুহূর্তে এসে অসহিষ্ণু আচরণ করছেন। এই ন্যাক্কারজনক বর্বরোচিত হামলার মাধ্যমে শান্ত খুলনাকে অশান্ত করা হয়েছে। ছাত্রলীগ যুবলীগের তান্ডবে আহতরা বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসা নিতে গেলে পুলিশ সেখান থেকে অনেককে আটক করেছে। অবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহার ও গ্রেফতারকৃতদের মুক্তিসহ ছাত্রলীগ যুবলীগের চিহ্নিত হেলমেট বাহিনী সন্ত্রাসীদের গ্রেফতারের দাবি জানিয়েছেন এই বিএনপি নেতা।

এসময় উপস্থিত ছিলেন─ জেলা বিএন‌পির আহবায়ক আমীর এজাজ খান, নগর বিএনপির যুগ্ম আহবায়ক তারিকুল ইসলাম জ‌হির ও জেলা বিএনপির সদস্য সচিব এসএম ম‌নিরুল হাসান বা‌প্পীসহ অন্যান্য নেতৃবৃন্দ।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কটুক্তি এবং পরোক্ষভাবে হত্যার হুমকি দেয়ার প্রতিবাদে বৃহস্পতিবার (২৬ মে) খুলনায় দলের শান্তিপূর্ণ সমাবেশে হামলা চালিয়েছে পুলিশ ও ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীরা। এ ঘটনায় কেন্দ্রীয় নেতা রকিবুল ইসলাম বকুলসহ ৯২ বিএনপি নেতাকর্মীর নাম উল্লেখ করে ও ৮০০ অজ্ঞাত আসামি করে উল্টো মামলা করা হয়েছে। এস আই বিশ্বজিৎ কুমার বসু বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন।

খুলনা মহানগর ও জেলা বিএনপি আয়োজিত শান্তিপূর্ণ বিক্ষোভ সমাবেশে কোন প্রকার উস্কানি ছাড়াই পুলিশের সহায়তায় স্থানীয় আওয়ামী যুবলীগ, ছাত্রলীগের সশস্ত্র ক্যাডাররা ন্যাক্কারজনকভাবে হামলা করে। সম্পূর্ন অন্যায়ভাবে সংগঠিত নজীরবিহীন এ হামলায় বিএনপির অসংখ্য নেতাকর্মী গ্রেফতার ও আহত হয়েছে।

এ সময় পুলিশ বিনা কারণে দলীয় কার্যালয় থেকে গ্রেফতার করেন খুলনা মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন (৫৫), নগর বিএনপির যুগ্ম আহবায়িকা সৈয়দা রেহেনা ঈসা সহ ৩০জন বিএনপি ও অঙ্গ সহযোগি সংগঠনের পুরুষ নেতাকর্মী এবং ১১জন মহিলাসহ মোট ৪১জন নেতাকর্মীকে।

এছাড়া খুলনা মহানগর বিএনপির আহবায়ক এডভোকেট এস এম শফিকুল আলম মনা (৬৫), সাবেক কেন্দ্রীয় ছাত্রনেতা, খুলনা মহানগর বিএনপির আহবায়ক কমিটির সদস্য আলহাজ্ব রকিবুল ইসলাম বকুল (৫৫), জেলা বিএনপির আহবায়ক আমির এজাজ খান (৫৩), নগর বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক তারিকুল ইসলাম জহির (৫৫), নগর বিএনপির যুগ্ম আহবায়ক মোঃ মাসুদ পারভেজ বাবু (৩৫), নগর বিএনপির যুগ্ম আহবায়ক আজিজুল হাসান দুলু (৫৭), জেলা বিএনপির সদস্য সচিব এস এম মনিরুল হাসান বাপ্পি (৫৪), নগর বিএনপির যুগ্ম আহবায়ক চৌধুরী হাসানুর রশিদ মিরাজ (৪৫), নগর বিএনপির যুগ্ম আহবায়ক শেখ সাদী (৩৮), নগর বিএনপির যুগ্ম আহবায়ক কাজী মাহামুদ আলী (৫৫), নগর বিএনপির যুগ্ম আহবায়ক স ম আবদুর রহমান (৫৫), সহ খুলনা মহানগর ও জেলা বিএনপি ও অঙ্গ সহযোগি সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৯২জন নেতৃবৃন্দকে পুলিশ অযৌক্তিকভাবে এ মামলায় আসামি করেছে। এছাড়া অজ্ঞাত আরও ৭০০-৮০০ জনকে আসামি করা হয়েছে।

এদিকে গতকালের হামলার ঘটনায় খুলনা নগর ও জেলা বিএনপি এবং অঙ্গ সহযোগি সংগঠনের অর্ধশতাধিকেরও বেশি নেতাকর্মী গুরুতর আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন বলে দলীয় সূত্র থেকে নিশ্চিত করা হয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com