জনগণকে ঐক্যবদ্ধ ক‌রে যুদ্ধে নামতে হবে, তবেই দেশে গণতন্ত্র ফিরে পাবো: মির্জা ফখরুল

0

জনগণ ঐক্যবদ্ধ ক‌রে একটি যুদ্ধে নামতে হবে। তাহলে দেশে গণতন্ত্র ফিরে পাবো ব‌লে জা‌নি‌য়ে‌ছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শুক্রবার (২৭ মে) জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে ২০দলীয় জোট শরিক দল ন্যাশনাল পিপলস পার্টি এনপিপি আ‌য়ো‌জিত এক আলোচনা সভায় তি‌নি এসব কথা ব‌লেন।

মির্জা ফখরুল বলেন, দেশের সকল জনগণকে ঐক্যবদ্ধ করার জন্য রাজনৈতিক দল একমত হয়েছেন। এই সরকারের পতনের আন্দোলন এখন আমরা শুরু করতে পারব।

তিনি বলেন, আমরা পরিষ্কারভাবে বলেছি এই সরকারের অধীনে নির্বাচন সম্ভব নয়। আমাদের পূর্ব অভিজ্ঞতা থেকেও বলছি এই সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। তারা (আওয়ামী লীগ) কেয়ারটেকার সরকার চেয়েছিল। বেগম খালেদা জিয়া কেয়ারটেকার সরকার দিয়ে সেটা সংবিধানে সংযোজন করেছিল। কিন্তু এরা (আওয়ামী লীগ) কত বড় প্রতারক, মুনাফিক নিজের স্বার্থের জন্য কেয়ারটেকার সরকার বাতিল করে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিয়েছে। এই অবস্থা থেকে বেরিয়ে আসতে হলে দেশের সকল রাজনৈতিক দল এবং সকল জনগণ ঐক্যবদ্ধ ক‌রে একটি যুদ্ধে নামতে হবে। তাহলে দেশে গণতন্ত্র ফিরে পাবো।

তিনি আরও বলেন, আমরা যুদ্ধ করছি কোন দলের স্বার্থে নয়, এই দেশের স্বার্থে। আমরা যে বাংলাদেশকে গড়তে চেয়েছিলাম সেই বাংলাদেশকে ফিরে পেতে চাই। তাই আসুন এই আলোচনা সভার মাধ্যমে আমরা প্রতিজ্ঞাবদ্ধ হই সকলে মিলে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনব।

বিএনপি মহাসচিব বলেন, আমরা দেশের সকল রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধ হওয়ার জন্য আলোচনা করছি। আমরা আশাবাদী বিশ্বাস করি অধিকাংশ দল দেশপ্রেমী, গণতন্ত্রকামী এবং দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে চায়।

তি‌নি ব‌লেন, এটা প্রকাশিত হয়ে গেছে যারা ক্ষমতায় আছে তারা জোর করে ক্ষমতায় আছে। এবং যিনি সরকার প্রধান তিনি গণতন্ত্র, স্বাধীনতা দেশের জনগণ বিরোধী ব্যক্তি হিসেবে পরিণত হয়েছে।

তিনি বলেন, গতকাল এবং পরশু ন্যাক্কারজনকভাবে ছাত্রদলের নেতাকর্মী ও নেত্রীদের পিটি‌য়েছে। এটা দেখে সেই ২০০৬ সা‌লের লগি-বৈঠার কাহিনীর কথা মনে পড়ে গেল। আসলে আওয়ামী লীগ জন্মের পর থেকে সন্ত্রাস করে এই দল তৈরি করেছে। আপনারা অনেকেই জানেন আওয়ামী লীগের সভাপতি মাওলানা ভাসানীকে তাদের এক সম্মেলনে পিটিয়ে সেখান থেকে বের করে দিয়েছিল। ওখান থেকে বের হয়ে তিনি অন্য দল গঠন করেন। ওই সন্ত্রাসীদের কাছে এই মহান নেতা টিকতে পারেননি।

২০ দলীয় জোট শরিক দল ন্যাশনাল পিপলস পার্টি এনপিপি আয়োজিত  আলোচনা সভায় সভাপতিত্ব করেন দলের চেয়ারম্যান ডক্টর ফরিদুজ্জামান ফরহাদ। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় পার্টির(কাজী জাফর)  চেয়ারম্যান মোস্তাফা জামাল হায়দার,ডাকসুর সাবেক ভিপি  গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর, বিএনপির ভাইস চেয়ারম্যান বাবু নিতাই রায় চৌধুরী, জামায়াত ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল আবদুল হালিম প্রমুখ ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com