খালেদা জিয়ার বিরুদ্ধে শেখ হাসিনার কুরুচিপূর্ণ কটূক্তি প্রতিবাদে চট্টগ্রাম মহানগর ছাত্রদলের বিক্ষোভ

0

অগণতান্ত্রিক সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার প্রতি ঈর্ষাপরায়ণ কটূক্তি ও পরোক্ষভাবে হত্যার হুমকি এবং ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবনের উপর পুলিশী হামলা -মামলা এবং ছাত্রদল নেতা আশ্রাফুল ইসলাম জাসামকে গুম করার অপচেষ্টা ও সারাদেশে সাড়াশি গ্রেফতারের প্রতিবাদে কেন্দ্রীয় ছাত্রদলের বিক্ষোভ কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে চট্টগ্রাম মহানগর ছাত্রদল।

আজ সোমবার দুপুর ১টায় চট্টগ্রাম ২নং গেইট বিপ্লবী জিয়া উদ্যান থেকে চট্টগ্রাম মহানগর ছাত্রদলের আহ্বায়ক সাইফুল আলম ও সদস্য সচিব শরিফুল ইসলাম তুহিনের নেতৃত্বে বিক্ষোভ মিছিল শুরু হয়ে মুরাদপুর মোড় ঘুরে চট্টগ্রাম শিক্ষাবোর্ডের সামনে গিয়ে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

এসময় সংক্ষিপ্ত বক্তব্যে সাইফুল আলম বলেন, আপোসহীন দেশনেত্রী আমাদের আদর্শিক মা বেগম খালেদা জিয়াকে নিয়ে অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে কুরুচিপূর্ণ কটুক্তি করেছে তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। ভবিষ্যতে এর পুনরাবৃত্তি ঘটলে ছাত্রদল রাজপথেই কঠিন জবাব দিবে। গণতন্ত্র পুনরুদ্ধার, দেশনেত্রীর মুক্তি ও দেশনায়ক তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে ছাত্রদল যেকোন বাঁধা অতিক্রম করতে প্রস্তুত, ইনশাআল্লাহ।

অপর বক্তব্যে শরিফুল ইসলাম তুহিন বলেন, অবৈধ সরকারের আজ্ঞাবহ পুলিশ ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবন সহ সারা দেশে ছাত্রনেতাদের উপর যে নির্যাতন মামলা-হামলা, গ্রেফতার ও গুমের চেষ্টা চলছে তা নিঃসন্দেহে গণতন্ত্রের জন্য অশনিসংকেত। আওয়ামী প্রসাশন ও সন্ত্রাসীদের অপতৎপরতা বন্ধ না হলে ছাত্রদল রাজপথে এর কঠিন থেকে কঠিনতর জবাব দিবে। দেশনায়ক তারেক রহমানের যেকোন নির্দেশ ছাত্রদল জীবন বাজি রেখে পালন করবে, ইনশাআল্লাহ।

উক্ত বিক্ষোভে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম মহানগর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক আসিফ চৌধুরী লিমন, সাব্বির আহমেদ, এম এ হাসান বাপ্পা, খন্দকার রাজিবুল হক বাপ্পি, নুর নবী মহররম, আহ্বায়ক কমিটির সদস্য ইমরান হোসেন বাপ্পি, এনামুল হক, মাহমুদুল হাসান রাজু, আব্বাস উদ্দিন। আরও উপস্থিত ছিলেন, বিভিন্ন থানা ও কলেজ ছাত্রদলের আহ্বায়ক, সদস্য সচিব, যুগ্ম আহ্বায়ক ও সদস্যবৃন্দ এবং বিভিন্ন ওয়ার্ড ছাত্রদল নেতৃবৃন্দ।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদল
কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসবে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে কুরুচীপূর্ণ মন্তব্য ও ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি শ্রাবণের বিরুদ্ধে মিথ্যা-মামলা দেওয়ার প্রতিবাদে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল নোমানের নেতৃত্বে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদলের বিক্ষোভ মিছিল অনুষ্টিত হয়। মিছিলটি বিশ্ববিদ্যালয় রেল ষ্টেশনস্থ নগরীর ষোলশহর থেকে শুরু ২ং গেইটে এসে শেষ হয়।

মিছিলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদলের নেতৃবৃন্দ এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল ও ফ্যাকাল্টির ছাত্রদলের অসংখ্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com