সন্ত্রাসীর মা এবং সন্ত্রাসীদের লালল-পালনকর্তা হচ্ছেন শেখ হাসিনা: রিজভী

0
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সন্ত্রাসীদের মা আখ্যায়িত করে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, এই দেশ এখন হচ্ছে দুর্বৃত্তদের-সন্ত্রাসীদের দেশ। আর সন্ত্রাসীর মা এবং সন্ত্রাসীদের লালল-পালনকর্তা হচ্ছেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, ‘উনি (শেখ হাসিনা) বলছেন ইভিএমে নির্বাচন হবে, উনি বলার কে? নির্বাচন কমিশন কে তাহলে? আমরা যে বলেছি নির্বাচন কমিশন আর শেখ হাসিনা একাকার।আপনি বলেন ইভিএমে নির্বাচন হবে তাহলে তো বোঝা যাচ্ছে ওই নির্বাচন কেমন হবে? কত মহাজালিয়াতির নির্বাচন হবে।

গতকাল বৃহস্পতিবার (১২ মে) জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, ‘আগে আমরা জানতাম দুষ্কৃতিকারী ও সন্ত্রাসীরা সমাজের অপরাধী। এদের জায়গা ছিল করাগারে।এখন তাদের জায়গা আর করাগারে নয়, ওদের জায়গা কারাগারের বাহিরে, ওদের জায়গা ওদের আশ্রয় স্থল আওয়ামী লীগ, যুবলীগ,ছাত্রলীগ, কৃষকলীগ এবং মৎসজীবি লীগে। আর কারাগারে জায়গা হচ্ছে গণতন্ত্রকামী মানুষের, যারা গণতন্ত্র এবং ব্যক্তি স্বাধীনতার জন্য লড়াই করছেন তাদের জায়গা হচ্ছেন কারাগারে।

বিএনপির এই মুখপাত্র বলেন, ‘আপনি দেখবেন ফটিকছড়িতে স্কুলের পুকুরের মাছ চুরি করেছে কে?কৃষকলীগের নেতা- খবরের কাগজে এসেছে। ফেনীতে একজন প্রতিবন্ধি নারীকে শ্লীলতাহানি করেছে কে? আওয়ামী লীগের নেতা। লোকজন জোর করে বিয়ে পড়িয়ে দিয়েছে। প্রত্যেকটি জায়গায় সমস্ত দুষ্কতিকারীরা আজকে আশ্রয়, প্রশ্রয় পেয়েছে আওয়ামী লীগে।

আওয়ামী লীগের গণতন্ত্রের নমুনা উল্লেখ করে রিজভী বলেন, ‘রোজার মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খানের ইফতার পার্টি ভেঙ্গে তছনছ করে দেয়া হয়েছে। শেখ হাসিনা বলেন গণতন্ত্রের কথা। প্রায়ই দেখবেন শেখ হাসিনা বলেন আমি মানুষের ভাতের অধিকার দিয়েছি, গণতন্ত্র ফিরিয়ে দিয়েছি। আপনারা দেখছেন গণতন্ত্রের নমুনা। মির্জাগঞ্জ পটুয়াখালীর ইউওনও একটি অনুষ্ঠানে তার বক্তব্য শেষে জয়বাংলা বলেন নি বলে এজন্য আওয়ামী লীগের নেতারা সেই ইওনওকে ধাওয়া করেছে, তাকে অপমান করেছে। এই হচ্ছে আওয়ামী লীগের গণতন্ত্রের নমুনা।

তিনি বলেন, গতকাল খবরের কাগজে এসেছে মুক্ত গণমাধ্যমের সূচকে বাংলাদেশ আরও দশ ভাগ নেমে গেছে। আগে যা ছিল তার চেয়েও পিছিয়েছে। অর্থাৎ ১৮০ টি দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান ১৬২। সবচেয় মজার বিষয় হচ্ছে দক্ষিণ এশিয়ার দেশের মধ্যে সবচেয়ে নিচে এমনকি তালেবান শাসিত আফগানিস্তানে সংবাদ পত্রে যে সেই স্বাধীনতাও বাংলাদেশে নেই।

রিজভী আরও বলেন, ‘যারা গণতন্ত্র চান তারা যদি শেখ হাসিনার কোন নির্বাচনের ওই পাতা ফাঁদে পা দেন। তাহলে বিষাক্ত সাঁপের উপর পা দেয়া হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com