সরকার দ্রব্যমূল্য নিয়ে জনগণের সাথে প্রহসন করছে: জামায়াত

0

ভোজ্যতেলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে আজ রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণ।

বৃহস্পতিবার (১২ মে) বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমির জননেতা মঞ্জুরুল ইসলাম ভূঁইয়া’র নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে শুরু হয়ে রাজধানীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে এক প্রতিবাদ সমাবেশের মাধ্যমে শেষ হয়।

বিক্ষোভ মিছিলে আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি যথাক্রমে অ্যাডভোকেট ড. মো: হেলাল উদ্দিন ও মু: দেলাওয়ার হোসেন, ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি যথাক্রমে কামাল হোসাইন ও ড. আব্দুল মান্নান, ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য বিশিষ্ট শ্রমিক নেতা হাফিজুর রহমান, আমিনুল ইসলাম, ইসলামী ছাত্রশিবিরের ঢাকা মহানগরী পূর্বের সভাপতি মু: আবুল খায়ের, ঢাকা মহানগরী দক্ষিণের সভাপতি আব্দুল কাইউম মুরাদ, ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের বিভিন্ন থানা আমিরসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

বিক্ষোভ মিছিল পরবর্তী প্রতিবাদ সমাবেশে মঞ্জুরুল ইসলাম ভূঁইয়া বলেন, দ্রব্যমূল্যের উর্ধ্বগতির ফলে সাধারণ মানুষের যখন নাভিশ্বাস উঠছে সেসময় ভোজ্যতেলের মূল্যবৃদ্ধি করে সরকার জনগণের সঙ্গে প্রহসন করছে। এই সরকার বিনাভোটের অনির্বাচিত সরকার, এজন্যই জনগণের প্রতি তাদের কোনো দায়বদ্ধতা নেই। আমরা বলতে চাই, ভোজ্যতেল চাল ডালসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের অস্বাভাবিক মূল্য প্রত্যাহার করে জনগণের দুর্ভোগ নিয়ে তামাশা বন্ধ করুন, অন্যথায় জনগণ সরকারের বিরুদ্ধে প্রতিরোধ আন্দোলনে নামতে বাধ্য হবে।

তিনি বলেন, ক্ষমতাসীন দল আবারো প্রহসনের নির্বাচন আয়োজনের চেষ্টা করছে। আমরা বলতে চাই, দেশকে কঠিন পরিস্থিতির দিকে ঠেলে দেবেন না। জনগণের প্রত্যাশা অনুযায়ী নির্দলীয় কেয়ারটেকার সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করে দেশে অবাধ ও সুষ্ঠ নির্বাচন অনুষ্ঠানের পরিবেশ সৃষ্টি করুন। তিনি জনগণকে নিজেদের অধিকার আদায়ে রাজপথে বলিষ্ঠ ভূমিকা রাখার উদাত্ত আহ্বান জানান।

মঞ্জুরুল ইসলাম ভূঁইয়া আরো বলেন, সরকারের মন্ত্রীরা একেক সময় একেক রকম বক্তব্য দিয়ে জাতিকে বিভ্রান্ত করছেন। তারা দম্ভোক্তি করে বলছেন, সাধারণ মানুষের নাকি ক্রয়ক্ষমতা বেড়ে গেছে। আমরা দেখেছি যারা সরকারের পৃষ্ঠপোষকতা ও অব্যবস্থাপনায় শেয়ারবাজার লুট করেছেন, বাংলাদেশ ব্যাংকসহ অন্যান্য বাণিজ্যিক ব্যাংকের টাকা লুট করে কানাডায় বেগমপাড়া বানিয়েছেন, শুধুমাত্র তাদেরই ক্রয়ক্ষমতা বেড়েছে। আমরা সরকারকে জানিয়ে দিতে চাই, শ্রীলংকা আমাদের থেকে বেশি দূরে নয়, দেশটির করুণ পরিণতির চিত্র দেখে শিক্ষা গ্রহণ করুন। অন্যথায় দেশের জনগণ আপনাদেরকে টেনে-হেঁচড়ে ক্ষমতার মসনদ থেকে নামতে বাধ্য করবে। প্রেস বিজ্ঞপ্তি

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com