এলডিপি মহাসচিবের বিরুদ্ধে মামলা প্রত্যাহার ও মুক্তির দাবি

0

কুমিল্লায় এলডিপির মহাসচিব বীর মুক্তিযোদ্ধা ড. রেদোয়ান আহমেদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারসহ তাকে অবিলম্বে মুক্তির দাবি জানিয়েছেন দলের নেতৃবৃন্দ।

বুধবার বিকালে কুমিল্লা উত্তর জেলা ও চান্দিনা উপজেলা এলডিপির আয়োজনে কুমিল্লা নগরীর একটি হোটেলের হলরুমে সংবাদ সম্মেলন করে নেতৃবৃন্দ এ দাবি জানান।

এদিন চান্দিনা পৌরসভার হলরুমে প্রশাসনিক নির্বাহী তদন্তের গণশুনানিতে এলডিপি নেতাকর্মীদের অংশগ্রহণ করতে দেয়নি সরকার দলের নেতাকর্মীরা। তড়িঘড়ি করে এ ঘটনার একতরফা গণশুনানি হয়েছে বলে অভিযোগ করেন এলডিপি নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য দেন এলডিপির কুমিল্লা উত্তর জেলা ও চান্দিনা উপজেলা সভাপতি মো. সামছুল হক মাস্টার। অর্ধ শতাধিক নেতৃবৃন্দের উপস্থিতিতে এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অধ্যক্ষ মো. আবু তাহের, জামশেদ আলম, জাহাঙ্গীর আলম, হুমায়ুন কবিরসহ দল ও অঙ্গ সংগঠনের কুমিল্লা উত্তর জেলা ও চান্দিনা উপজেলা শাখার নেতৃবৃন্দ।

তারা অভিযোগ করে বলেন, গত সোমবার (৯ মে) রাজনৈতিক প্রতিহিংসার কারণে সাবেক প্রতিমন্ত্রী ও চান্দিনার চারবারের সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা ড. রেদোয়ান আহমেদের উপর সরকার দলের স্থানীয় সন্ত্রাসীরা হামলা করলে তিনি আত্মরক্ষার্থে গুলি ছুঁড়েন। পরে তিনি থানায় আশ্রয় নিয়ে গ্রেফতার হন। এদিন সন্ত্রাসীরা রেদোয়ান আহমেদ কলেজ, এলডিপির চান্দিনা অফিস ও তার বাড়িতে হামলা ভাংচুর চালায়। কিন্তু পুলিশ এসব ঘটনায় মামলা না নিয়ে উল্টো তাকে গ্রেফতার করেছে। তারা অবিলম্বে রেদোয়ানের নিঃশর্ত মুক্তি ও ঘটনার সুষ্ঠু তদন্তসহ বিচার দাবি করেন।

এদিকে এর আগে রেদোয়ান আহমেদের মুক্তির দাবিতে বুধবার দুপুরে মাধাইয়া মুক্তিযোদ্ধা স্মৃতি কলেজ এবং মহিচাইল শহীদ জিয়াউর রহমান কলেজের প্রধান ফটকের সামনে পৃথক দুটি মানববন্ধন করা হয়। মানববন্ধনে কলেজগুলোতে কর্মরত শিক্ষক, শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এবং ছাত্রছাত্রীরা অংশগ্রহণ করে।

এ সময় তারা কলেজ প্রতিষ্ঠাতা ও সাবেক প্রতিমন্ত্রী ড. রেদোয়ান আহমেদ এর বিরুদ্ধে দায়ের করা মামলাটি মিথ্যা দাবি করে তার নিঃশর্ত মুক্তি চেয়েছেন। এ সময় উপস্থিত ছিলেন- মাধাইয়া মুক্তিযোদ্ধা স্মৃতি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. নুরুল ইসলাম, সহকারী অধ্যাপক একেএম আমিরুজ্জামান, মো. বাবুল ভূঁইয়া, প্রভাষক মো.ওমর ফারুক, মোহাম্মদ সোলায়মান, মো. শাহজাহান, তাছলিমা সুলতানা, মো. শরীফ হোসেন, তাছলিমা আকতার, মো. রুহুল আমিন ভূঁইয়া, মহিচাইল শহীদ জিয়াউর রহমান কলেজের সহকারী অধ্যাপক এসএম আনিছুল হক, মোসা. নার্গিস আক্তার, মো. ছালাহ উদ্দিন, মো. জসিম উদ্দিন, মো. জসিম উদ্দিন ভূঁইয়া, প্রভাষক শাহজাহান কবির, মো.ইকবাল হোসেন, একেএম নজরুল ইসলাম, ফারজানা ইয়াসমিন, মো. তাজুল ইসলাম, নাহিদা আক্তার, সৈয়দ মো. নিজাম উদ্দিন মো. মাহবুবুর রহমান, মো. শরীফুর রহমান, মো.তাজুল ইসলাম প্রমুখ।

প্রসঙ্গত, গত মঙ্গলবার (৯ মে) দুপুরে চান্দিনা রেদোয়ান আহমেদ কলেজ ২ এর  মমতাজ ভবন এর সামনে ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগ কর্মীর ওপরে গুলি ছোঁড়ার ঘটনার মামলায় গ্রেফতার করা হয় ড. রেদোয়ান আহমেদকে। বর্তমানে তিনি কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে রয়েছেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com