জিয়া হত্যার সা‌থে শেখ হা‌সিনা জ‌ড়িত কিনা তদন্ত করা উ‌চিত: আলাল

0

বিএনপি’র যুগ্ন মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, শহীদ প্রেসি‌ডেন্ট জিয়াউর রহমা‌নের হত্যার সা‌থে প্রধানমন্ত্রীর শেখ হা‌সিনার কোনো যোগসূত্র আছে কি না খুঁজে বের করতে হবে, খুঁজে বের করা উচিত।

বুধবার (১১ মে) জাতীয় প্রেসক্লা‌বের তফাজ্জল হো‌সেন মা‌নিক মিয়া হ‌লে বাংলা‌দেশ জাতীয়তাবা‌দী মুক্তিযোদ্ধা দ‌লের উ‌দ্যো‌গে বেগম খা‌লেদা জিয়ার নিঃশর্ত মু‌ক্তি, জাতীয় ঐক্য ও সরকা‌রের পদত্যাগের দা‌বি‌তে এক আ‌লোচনা সভায় তি‌নি এসব কথা ব‌লেন।

আলাল বলেন, এই মে মাসের ১৭ তারিখে শেখ হাসিনা দেশে ফিরেছিলেন। তার ১৩ দিনের মাথায় শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান শহীদ হন। আজকের এই প্রধানমন্ত্রীর সাথে এটার কোনো যোগসূত্র আছে কি না এটার কারণ ও তো আমাদেরকে খুঁজে বের করতে হবে, খুঁজে বের করা উচিত। এ ব্যাপারে জাতীয় কমিশন গঠন করে তদন্ত করা উচিত।

তিনি বলেন, ৪৫ বছর পরে যদি শেখ মুজিবুর রহমানের হত্যার বিচার হতে পারে তাহলে জিয়াউর রহমানের হত্যার সাথে কারা কারা জড়িত সেটার তদন্ত কেন হবে না। সে তদন্ত হওয়ার প্রয়োজন রয়েছে।

মুক্তিযোদ্ধা দলের প্রতি আহ্বান জানিয়ে যুবদলের সাবেক সভাপতি বলেন, আজ আমাদের যে প্রতিজ্ঞা,  সম্মুক্ষে এগিয়ে যাওয়ার যে সংকল্প তার সাথে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের হত্যার তদন্ত বিষয়টি যুক্ত করার জন্য জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলকে আহবান জানাই।

জাতীয় ঐক্যের কথা উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশ ডুবন্ত টাইটানিকের মত করেছে আওয়ামীলীগ। অর্থনৈতিকভাবে, নৈতিকভাবে, সামাজিকভাবে, মূল্যবোধের দিক থেকে সবদিক থেকে ধ্বংস করেছে সুতরাং জাতীয় ঐক্যে কে থাকবে কে আগে আসবেন সে কি সাত মাইল দূরে, না ১৪ মাইল দুরে, না ৫১ মাইল দুরে সেটা বিষয় নয়, এড়িয়ে যাওয়ার অনেক বিষয় থাকবে। এই অজুহাত গুলো একপাশে সরিয়ে রেখে যারা আসবে তাদের হাতেই নেতৃত্ব যাবে দেশ তাদের কাছে কৃতজ্ঞ থাকবে। সেই নেতৃত্বের জন্য পরীক্ষিত এবং যোগ্য ব্যক্তি হচ্ছে বেগম খালেদা জিয়া।

সভায় আরও বক্তব্য রা‌খেন বিএন‌পির স্থায়ী ক‌মি‌টির সদস্য গ‌য়েশ্বর চন্দ্র রায়, বিএন‌পির চেয়ারপার্স‌নের উপ‌দেষ্টা জয়নুল আ‌বদিন ফারুক, রেজা কিব‌রিয়া, আ‌য়োজক সংগঠ‌নের সভাপ‌তি ইশতিয়াক আজিজ উলফাত, সাধারণ সম্পাদক সা‌দেক খান প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com