চকরিয়ায় সাংবাদিকের বাড়িতে হামলা, নারীসহ আহত ১০

0

কক্সবাজারের চকরিয়ায় সাংবাদিক জিয়াবুল হকের বাড়িতে হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। দফায় দফায় হামলায় পরিবারের নারী সদস্যসহ অন্তত ১০ জন আহত হয়েছেন বলে অভিযোগ করেছেন জিয়াবুল হক।

হামলাকালে ভাঙচুর ও লুটপাট চালানো হয়েছে এবং পরিবার ও সাংবাদিকের মুঠোফোন, মূল্যবান সামগ্রী নিয়ে গেছে তারা।

মঙ্গলবার (১০ মে) দুপুরের দিকে চকরিয়া পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের কাজীপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। পুলিশ এ ঘটনায় তিনজনকে আটক করেছে। আটকরা বর্তমানে পুলিশ হেফাজতে রয়েছে।

আহতরা বর্তমানে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

জিয়াবুল হক জাতীয় দৈনিক সংবাদ ও চট্টগ্রাম থেকে প্রকাশিত দৈনিক সুপ্রভাত বাংলাদেশ পত্রিকার চকরিয়া উপজেলা প্রতিনিধি হিসেবে কর্মরত রয়েছেন।

জিয়াবুল হক বলেন, মঙ্গলবার সকালে তার ঘরের পাকা পিলার নির্মাণের কাজ শুরু হয়। এসময় স্থানীয় নাজেম উদ্দিন ও শামসুল আলম কাজে বাধা দেয়। ঘর করতে হলে তাদের খুশি করতে হবে বলে উল্লেখ করে। তাদের চাহিদা মেটানো (চাঁদা দেওয়া) অসম্ভব বলে জানানোর পর তাদের নেতৃত্বে একদল দুর্বৃত্ত আমাদের উপর হামলা চালায়। এসময় আমিসহ আমার পরিবারের বেশ কয়েকজন সদস্য আহত হয়।

অভিযুক্ত নাজেম ও শামশুল আলমের বক্তব্য জানতে তাদের মুঠোফোনে রাতে যোগাযোগ করা হয়। কিন্তু ঘটনার পর থেকে তাদের মুঠোফোন বন্ধ রয়েছে।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী জানান, খবর পাওয়ার পর ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে। এ ঘটনায় আইনি ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে সাংবাদিক জিয়াবুল হকের বাড়িতে হামলার নিন্দা জানিয়েছেন চকরিয়ায় কর্মরত সাংবাদিকরা। তারা অবিলম্বে দোষীদের আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com