চট্টগ্রামে বিএনপির ঈদ উপহার বিতরণ

0

চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, মানবাধিকার ও আইনের শাসনের অভাবে দেশ আজ কঠিন ক্রান্তিকাল অতিক্রম করছে। বিচার বিভাগের স্বাধীনতা নেই, আইনের শাসন নেই। যার কারণে আইনশৃঙ্খলা বাহিনীকে বিচারবহির্ভূত কাজ করেও কোনো জবাবদিহিতা করতে হচ্ছে না।

বৃগতকাল হস্পতিবার (২৮ এপ্রিল) বিকেলে চট্টগ্রাম প্রেস ক্লাবে জিয়াউর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে আন্দোলন-সংগ্রামে নিহত, আহত ও নির্যাতিত পরিবারের মাঝে তারেক রহমানের পক্ষে ঈদ উপহার বিতরণকালে এসব কথা বলেন তিনি।

শাহাদাত হোসেন বলেন, সম্প্রতি ঢাকা নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজ ছাত্রলীগ সন্ত্রাসী কার্যক্রম ও নৈরাজ্য চালিয়েছে। ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় সন্ত্রাসীদের নাম উঠে এসেছে। তারপরেও আইনশৃঙ্খলা বাহিনী তাদের গ্রেফতার করছে না। অথচ ঘটনার সঙ্গে সম্পৃক্ত নয় বিএনপির এমন নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দিয়ে তাদের গ্রেফতার করে হয়রানি করছে।

‘বর্তমান দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে দেশব্যাপী যখন সাধারণ মানুষ রাস্তায় নামছে তখনই সরকার এই নাটক মঞ্চস্থ করেছে। অনতিবিলম্বে ঘটনার সঙ্গে জড়িত ও চিহ্নিত সন্ত্রাসীদের গ্রেফতার করে আইনের আওতায় আনলে প্রকৃত মদদদাতার নাম বের হয়ে আসবে।’

তিনি আরও বলেন, ভোটাধিকার রক্ষার আন্দোলনে রাজপথে আন্দোলন সংগ্রামে যারা নিহত ও আহত এবং নির্যাতিত হয়েছেন, আজ আমরা তাদের পরিবারের চেহারার দিকে তাকাতে পারিনা। মানুষের ভোটের অধিকার রক্ষার জন্য কেউ হারিয়েছে তার স্বামীকে, কেউ হারিয়েছে তার বাবাকে, কেউ হারিয়েছে তার পুত্র সন্তানকে।

‘আজ পরিবারগুলো খুব অসহায়ভাবে দিন কাটাচ্ছে। আমরা শুধু তাদেরকে সান্ত্বনা দিয়ে তাদের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করছি। যারা মৃত্যুবরণ করেছে মহান আল্লাহ তাআলার দরবারে তাদের আত্মার মাগফেরাত কামনা করছি।’

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রবাসী মোহাম্মদ জসিম উদ্দিন। সঞ্চালনায় ছিলেন নগর স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান।

এ সময় উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মনিরুল ইসলাম ইউসুফ, নগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য কামরুল ইসলাম, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের নেতা আরিফ মেহেদী, নগর যুবদলের সাংগঠনিক সম্পাদক এমদাদুল হক বাদশা, কোতয়ালী থানা যুবদলের আহ্বায়ক নূর হোসেন নূর, নগর ছাত্রদল নেতা সামিয়াত আমিন জিসান, কোতোয়ালী থানা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক এন মোহাম্মাদ রিমন ও সদস্যসচিব সোনা মানিক প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com