এম এ মান্নানের প্রথম জানাজা শুক্রবার নয়াপল্টনে

0

গাজীপুর সিটি করপোরেশনের প্রথম নির্বাচিত মেয়র, সাবেক ধর্ম প্রতিমন্ত্রী এবং বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক এম এ মান্নান (৭২) মারা গেছেন।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) বিকেল সাড়ে ৪টার দিকে ঢাকায় ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস তাগ করেন।

দীর্ঘদিন ধরে ডায়াবেটিস, কিডনিসহ নানা জটিল রোগে ভুগছিলেন এম এ মান্নান। তার একমাত্র ছেলে এম মঞ্জুরুল করিম রনি মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

রনি জানান, তার বাবা দীর্ঘদিন ধরে অসুস্থ হয়ে ঢাকার নিউ ডিওএইচএসের বাসায় শয্যাশায়ী ছিলেন। অবস্থার অবনতি হলে বুধবার (২৭ এপ্রিল) রাত সাড়ে ১১টার দিকে ইউনাইটেড হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে লাইফ সাপের্টে নেওয়া হয়। সেখানে বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার দিকে মারা যান।

তিনি আরও জানান, শুক্রবার (২৯ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এরপর বাদ জুমা গাজীপুর জেলা শহরের রাজবাড়ি মাঠ এবং বিকেল ৪টায় সালনা নাসির উদ্দিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় মাঠে তৃতীয় জানাজা শেষে সালনায় পারিবারিক কবরস্থানে মা-বাবার কবরের পাশে তাকে দাফন করা হবে।

অধ্যাপক এম এ মান্নান ২০১৩ সালের ৬ জুলাই গাজীপুর সিটি করপোরেশনে প্রথম মেয়র নির্বাচিত হন। পরে ২০১৫ সালের ১১ ফেব্রুয়ারি ঢাকার বারিধারার বাসভবন থেকে পুলিশ তাকে নাশকতার একটি মামলায় গ্রেফতার করে।

এ ঘটনায় ওই বছরের ১৯ আগস্ট স্থানীয় সরকার মন্ত্রণালয় তাকে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করে। তার বিরুদ্ধে নাশকতা, গাড়ি পোড়ানোসহ বিভিন্ন ধারায় প্রায় ৩০টি মামলা দেওয়া হয়। পাঁচ বছরের মেয়রের মেয়াদকালে ২৮ মাস কারাগারে আটক ছিলেন মান্নান।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com