ইতিহাস বিকৃতির জন্য আওয়ামী লীগকে একদিন কাঠগড়ায় দাঁড়াতে হবে: আলাল

0

একক কৃতিত্বে বাংলাদেশ স্বাধীন হয় নাই। বাংলাদেশের জনগণ যুদ্ধ করে স্বাধীন করেছে বলে জানিয়েছেন বিএনপির যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল। তিনি বলেন, জনগ‌ণের যুদ্ধে কোন পিতা-মাতা থাকে না। যে যেখান থেকে পেরেছে, সেখান থেকেই  যুদ্ধ করেছিল। কিন্তু আজ সেটাকে পিতা-মাতা ভাই-বোন শ্বশুর-শাশুড়ি বানানো হচ্ছে।

বুধবার (২৭ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবে শেরে বাংলা এ কে ফজলুল হকের ৬০ মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় বি‌শেষ অ‌তি‌থির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আলাল বলেন, আজ কোথাও শেরে বাংলা এ কে ফজলুল হক, হোসেন সরোয়ারদী, মাওলানা আব্দুল হামিদ খান ভাসানী, সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ এবং যারা সেক্টর কমান্ডার ছিলেন তাদের নাম নেই। এ দেশের ইতিহাস বিকৃত করে ফেলেছে। আর এটা শুরু করেছে আওয়ামী লীগ। তারা শুধু একজনকে পূজা করে। এতে মনে হয় তিনি আসার আগে পৃথিবী সৃষ্টি হয়নি। ইতিহাস বিকৃতির জন্য আওয়ামী লীগকে একদিন কাঠগড়ায় দাঁড়াতে হবে।

আওয়ামী লীগের নাম অনেকবার পরিবর্তন হলেও তাদের চরিত্র পরিবর্তন হয় নাই মন্তব্য করে যুবদলের সাবেক সভাপতি বলেন, আওয়ামী লীগের জন্মের সময় নাম ছিল আওয়ামী মুসলিম লীগ। এরপরে নামকরণ করলেন পাকিস্তান আওয়ামী লীগ, তারপরে নাম পরিবর্তন করে করলেন বাকশাল ।এরপরে পরিবর্তন করে আওয়ামী লীগ রাখলেন। তাদের নামের পরিবর্তন হলেও তাদের চরিত্র পরিবর্তন হয় নাই। এর যে সম্মান পাওয়ার কথা, তাকে তারা সম্মান দেয় না।

আলাল বলেন, আগে ছিল বিচারহীনতার সংস্কৃতি, আর এখন শুরু হয়েছে বিচার না চাওয়ার সংস্কৃতি। নিউমার্কেটে ছাত্রলীগ যাদেরকে হত্যা করল তাদের পরিবার বলেছে তারা বিচার চান না, আমরা জানি বিচার পাব না। এর আগেও আমরা শুনেছি নিহতের অনেক পরিবার বলেছে আমরা বিচার চাই না, বিচার পাব না। তাই এখন বিচার হীনতার সংস্কৃতি আর নাই। এখন শুরু হয়েছে বিচার চাই না সংস্কৃতির।

শেরে বাংলা জাতীয় যুব ফাউন্ডেশন আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমঙ্গীর, বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স, ঢাকা মহানগর বিএনপি নেতা ইশরাক হোসেন, সাবেক ছাত্রনেতা জহির উদ্দিন স্বপন প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com