নিরপেক্ষ নির্বাচন হলে আ.লীগ প্রার্থী খুঁজে পাবে না: দুদু

0

শেখ হাসিনার উদ্দেশ্যে বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক ছাত্রদলের সভাপতি শামসুজ্জামান দুদু বলেছেন, ক্ষমতা ছেড়ে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দেন, আপনি প্রার্থীও খুঁজে পাবেন না।

রবিবার (২৪ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে সাংবিধানিক অধিকার ফোরামের উদ্যোগে ‘ভোটের অধিকার দিন, গণতান্ত্রিক বাংলাদেশ চাই’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

দুদু বলেন, ‌দে‌শে একটা নির্লজ্জ পরিস্থিতি সৃষ্টি হয়েছে। মিথ্যার বিষাদ সৃষ্টি হয়েছে। এত মিথ্যা কথা বলা হচ্ছে কল্পনা করা যায় না। আমাদের সংবিধান আছে কিন্তু কেউ মানে না। দেশে বিচার নাই। আইন-শৃঙ্খলা বাহিনী আছে আইনের ব্যবস্থা খুবই নাজুক।

তিনি বলেন, ঢাকা কলেজের ছাত্র ও ব্যবসায়ীদের মধ্যে মারামারি হলো এই সরকার ও পুলিশ কোন ব্যবস্থা নেয়নি। তার মানে তারা চেয়েছে মারামারি হোক। আর বিএনপি রাস্তায় নামে না, তাতেই তাদের নামে মামলা দেয়, হামলা করে।

আওয়ামী লীগ সরকারের উদ্দেশ্যে কৃষক দলের সাবেক এই আহ্বায়ক বলেন, ‘‘আপনার কাছে তো বঙ্গবন্ধুর ছবি আছে। আপনিতো হর্তাকর্তা। শেখ হাসিনা ও বঙ্গবন্ধুর ছবি পাশাপাশি লাগিয়ে রাখেন। শেখ রেহেনা, সজীব ওয়াজেদ জয়ের ছবিও লাগান তাতে আপত্তি নেই। কিন্তু একবার ক্ষমতা ছাড়েন। তত্ত্বাবধায়ক সরকার দেন। জনমত যাচাই করি আপনি যদি দশটার চেয়ে বেশি আসন পান। অথবা ১১ টা আসনও যদি পান আমি রাজনীতি ছেড়ে দেবো।’’

ছাত্রদলের সাবেক সভাপতি বলেন, এই সরকার থাকাবস্থায় কেউ যদি নির্বাচনের কথা বলে সে জাতীয় বেঈমান হিসেবে চিহ্নিত হবে। এটা আমার দলের কথা আমার নেতার কথা। সেহেতু আমরা নির্বাচনের কথা ভাবছি না। নির্বাচনের কথা ভাবছি না বলে এই নয় যে সব কিছু ছেড়ে দিয়েছি। নির্বাচন হবে তবে মধ্যরাতের নির্বাচন আমরা মানি না।

তিনি বলেন, সবাইকে তৈরি হতে হবে। ফাঁক-ফোকর খুঁজলে হবে না। এ সরকার নামাতে হলে দিন-দুপুরে রাস্তায় নামতে হবে। আন্দোলন যারা করবে সবাইকে একসাথে নেবো, সরকারকে নামাবো। তারপরে নির্বাচন হবে, যারা হেরে যাবে তাদের নিয়ে জাতীয় সরকার করব। এই সরকারকে নামানোর আগে জাতীয় সরকার করা এটা ভুল লাইন। এটা যারা ব‌লেন আ‌মি বল‌লো, এটা বলা থে‌কে স‌রে আ‌সেন।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ড খন্দকার মোশাররফ হোসেন, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, আয়োজক সংগঠনের নেতা সুরঞ্জন ঘোষ প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com