শেখ হাসিনা জাতীয় সরকারের প্রধান হলে ভোট নিশিরাতে নয়, হবে সন্ধ্যে বেলায়: রিজভী

0

অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যদি জাতীয় সরকার হয়। সেই সরকার নেকড়ের ভূমিকা পালন করবে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। তিনি বলেন, জাতীয় সরকারের প্রধান যদি শেখ হাসিনা থাকে। গতবার ভোট নিশিরাতে হয়েছে এবার হবে ভোরে অথবা সন্ধ্যে বেলায়।

রিজভী বলেন, ‘কেউ কেউ বলেন নির্বাচনের আগে জাতীয় সরকার। কার অধীনে জাতীয় সরকার এটা তো বলেন না? তার মানে বোঝাতে চাচ্ছেন শেখ হাসিনার অধীনে? নিরহ প্রাণি ছাগল, মুরগির নিরাপত্তার দায়িত্বে যদি আপনি নেকড়েকে রাখেন এটা যেমন হাস্যস্যর শোনা যায়, শেখ হাসিনার অধিনে জাতীয় সরকার তার অধিনে নির্বাচন এটা তো নেকড়ের বন পাহাড়া দেয়ার মতো ঘটনা।

রিজভী বলেন, নির্বাচনের আগে যদি জাতীয় সরকার হয় আর সেটার প্রধান যদি শেখ হাসিনা থাকে গতবার ভোট নিশিরাতে হয়েছে এবার হবে না হয় ভোর বেলায় অথবা সন্ধে বেলায় এই ধরনের কিছু একটা ঘটনা ঘটবে। সুতরাং এগুলো যারা বলছেন তারা প্ররান্তরে শেখ হাসিনার এজেন্ডা বাস্তবায়ন করছেন গোয়েন্দা সংস্থার এজেন্ডা বাস্তবায়ন করছে।

রবিবার (২৪ এপ্রিল) দুপুরে নয়াপল্টনে ভাসানী ভবন মিলনায়তনে নাগরিক অধিকার পরিষদের উদ্যোগে পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে সবিধাবঞ্চিতদের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপির এই মুখপাত্র বলেন, ‘নির্বাচন যেটা হবে সেটা নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে তার আগে এই অবৈধ সরকারকে পদত্যাগ করতে হবে। সেই পদত্যাগের যে আন্দোলন, সেই আন্দোলনে এবার সবাইকে কোমর বেঁধে নামতে হবে। এটা জীবন মরণের প্রশ্ন। আমাদের স্বাধীনতার প্রশ্ন আমাদের সার্বভৌমত্বের প্রশ্ন ভোটের প্রশ্ন এগুলোর সুরক্ষার জন্য এবার জীবন পন করে আমাদেরকে রাস্তায় নামতে হবে।

নিউমার্কেটের ঘটনায় বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দেয়ায় সরকারের কড়া সমালোচনা করে বিএনপির এই শীর্ষ নেতা বলেন,‌ আজকে দেশের প্রধানতম গণমাধ্যম গুলোতে আসছে নিউমার্কেটের ঘটনায় যারা জড়িত তাদেরকে চিহ্নিত করা হয়েছে, তারা সবাই ছাত্রলীগের নেতা কর্মী। আর আসািম করা হয়েছে বিএনপির নেতাকর্মীদের, গ্রেফতার করা হয়েছে নিউমার্কেট থানা বিএনপির সাবেক সভাপতি মকবুলকে। এখন আমার কাছে মনে হয় যদি কেউ আমাশয়, কলেরায় মারা যায় অভিমানে কেউ যদি আত্নহত্যা করে মারা যায় এসব মূত্যুর জন্যও বিএনপির নেতাকর্মীর নামে মামলা দিবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের সমালোচনা করে রিজভী বলেন, ‘শেখ হাসিনা কথায় কথায় উন্নয়নের  কথা বলেন, একে বারে…মনে হয় উন্নয়নে দেশ ছয়লাভ করে দিয়েছে।আজকের যিনি ফুল বিক্রেতা ফুলবানু তার উন্নয়ন কোথায়?আজকে যে ইট ভেঙ্গে জীবন নির্বাহ করছে আছিয়া বেগম তার উন্নয়ন কোথায়? আপনি (শেখ হাসিনা )কিছু লুটেরা শ্রেণি তৈরি করেছেন আপনার আশির্বাদ পুষ্ট আপনার দলের লোকরা। তারা আবার লুটের টাকা বাংলাদেশে ব্যবহার করেনি। লুটের টাকা তারা হয় নিয়ে গেছেন কানাডা না ইংল্যান্ডে না হয় ইউরোপের কোন দেশে নিয়ে গিয়ে সেই টাকা ইনভেস্ট করেছেন। এই তো শেখ হাসিনার উন্নয়নের বৈশিষ্ট।

তিনি আরও বলেন, ‘বিএনপি সবসময় মানবতার সেবায় ব্রত হয়ে রাজনীতি করে। যেকোন দুর্যোগময় মুহূর্তে বিএনপি অসহায় মানুষের পাশে দাঁড়ায়। করোনার কারণে যখন মানুষের আয় ছিল না, তখনও আমরা মানুষের পাশে দাঁড়িয়েছি। নিম্ন আয়ের মানুষ এখন আরও খুব কষ্টে আছেন শেখ হাসিনার উন্নয়নের লুটপাটের গণতন্ত্রের কারণে। এদের পাশে দাঁড়ানো আমাদের সকলের কর্তব্য।

সংগঠনের সভাপতি ডা. মজিবুর রহমানের সভাপতিত্বে এসময় বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ,আব্দুস সাত্তার পাটোয়ারী, ফ্লোরিডা বিএনপির আহ্বায়ক ইমরানুল হক চাকলাদার, জাতীয়তাবাদী সাংস্কৃতিক দলের সভাপতি হুমায়ন কবির ব্যপারী উপস্থিত ছিলেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com