মঙ্গলবার সকল মহানগরে বিএনপি’র প্রতিবাদ সভা

0

নিউ মার্কেটের ঘটনায় বিএনপি নেতা অ্যাডভোকেট মকবুল হোসেনের মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে ঢাকা মহানগর সহ সারাদেশে মহানগর গুলোতে আগামী মঙ্গলবার ২৬ এপ্রিল প্রতিবাদ সমাবেশের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

আজ শনিবার (২৩ এপ্রিল) দুপুরে গুলশান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটির এই সিদ্ধান্তের কথা জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ”নিউ মার্কেট এলাকায় ব্যবসায়ী ও ঢাকা কলেজের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় হেলমেটধারী প্রকৃত সন্ত্রাসীদের গ্রেফতার না করে বিএনপি নেতা মকবুল হোসেনকে গ্রেফতার ও ২৪ জন বিএনপি ও অঙ্গসংগঠনের নেতার নাম উল্লেখ করে প্রায় ১২শ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। আমরা এহেন মিথ্যা মামলা দায়েরের তীব্র প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করছি।”

মির্জা ফখরুল বলেন, ”বিএনপি অবিলম্বে মকবুল হোসেনের মুক্তি ও প্রকৃত অপরাধীদের গ্রেফতার করা সকল মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবি জানাচ্ছে। বিএনপির স্থায়ী কমিটির সভায় সিদ্ধান্ত গ্রহীত হয় যে, মকবুল হোসেনের মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে আগামী ২৬ এপ্রিল ঢাকাসহ সকল মহানগরে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হবে।”

তিনি বলেন, দলের স্থায়ী অনুযায়ী নিউ মার্কেটের ঘটনার প্রকৃত সত্য উদঘাটনের জন্য একটি তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হবে।

গত সোম ও মঙ্গলবার ঢাকা কলেজের ছাত্রদের সঙ্গে নিউ্ মার্কেটের এলাকায় রক্তক্ষয়ী সংঘর্ষের মামলায় বিএনপির স্থানীয় নেতা অ্যাডভোকেট মকবুল হোসেনকে শুক্রবার রাতে গোয়েন্দা পুলিশ গ্রেপ্তার করে থানায় হস্তান্তর করে।

গতকাল শুক্রবার দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে দলের স্থায়ী কমিটির ভার্চুয়াল বৈঠক অনুষ্ঠিত হয়। এতে বিএনপি মহাসচিব ছাড়াও খন্দকার মোশাররফ হোসেন, জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com