ভোট ডাকাতির প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতো অভিনয় পৃথিবীর কেউ জানে না: মান্না

0

বর্তমান ভোট ডাকাতির প্রধানমন্ত্রী (শেখ হাসিনা) যে ভা‌লো অভিনয় জানে এরকম অভিনয় পৃথিবীর বড় বড় অ‌ভি‌নেতা অ‌ভি‌নেত্রীরাও জানে না বলে মন্তব্য করেছেন নাগ‌রিক ঐক‌্যর সভাপ‌তি মাহমুদুর রহমান মান্না।

গতকাল শুক্রবার (২২ এ‌প্রিল) বি‌জিআই‌সি টাওয়া‌রে বাংলা‌দেশ নাগ‌রিক অ‌ধিকার আ‌ন্দোলনের উ‌দ্যো‌গে দেশ‌নেত্রী বেগম খা‌লেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া ও ইফতার মাহ‌ফি‌লে তি‌নি এসব কথা ব‌লেন।

মান্না ব‌লেন, প্রধানমন্ত্রী টেলিভিশন এসেছিলেন তার চেহারা যে এত কষ্ট, কত যে দুঃখ পেয়েছে, আর তি‌নি ব‌লেন কত সুন্দর একটা নির্বাচন করলাম অথচ বিরোধী দলের লোকজন বলে ভোট ওই হয় নাই। এ দুঃখ রাখার জায়গা নাই। বিশ্বাস করেন তার (শেখ হাসিনা) এত ভালো অভিনয় পৃথিবীর বড় বড় অভিনেতা নেত্রীরা পারবে না। এরকম একটা সরকার, মন্ত্রিসভার অধীনে আমরা আছি।

তিনি বলেন, ভোট আগের রাতে করেছে এটা সবাই বলে কিন্তু আমি বলি ভোট হয় নাই ডাকাতি হয়েছে আর প্রধানমন্ত্রী বলেন আমাদের কি অপরাধ? আমাদের কেন পদত্যাগ চান? তখন মনে হয় আমি পা ধরে বলি ভুল হয়ে গেছে মাফ করে দেন। বোধহয় শয়তান কুবুদ্ধি দিয়েছে। কিন্তু সারা দুনিয়ার লোক জানে কোন ভোট হয় নাই।

তিনি আরও বলেন, দেশজুড়ে যে অত্যাচার নির্যাতন গ্রেফতার চলছে এর বিরুদ্ধে আরও ব্যাপকভাবে আমাদের কথা বলা দরকার। একটা ভয়ানক খারাপ সময় পার করছি আমরা।

তিনি বলেন, এই কয়েকদিনের মধ্যে দুটি লোক মারা গেছে ছাত্র ও ব‌্যবসাহী‌দের সংঘর্ষে। আমার এত বছরের রাজনীতিতে আমি কখনো দেখিনাই ছাত্র ও ব‌্যবসাহী‌দের সংঘর্ষ। বাস শ্রমিকদের সাথে হয় এটা স্বাভাবিক ক্ষণস্থায়ী পরে সমাধান হয়। কিন্তু ছাত্র ও ব‌্যবসাহী‌দের মধ্যে রাত এগারোটায় সংঘর্ষ শুরু হলো পরের দুই দিন চলল। কেন সরকার কি করে? ব্যবসা প্রতিষ্ঠানসহ সব জায়গায় এই সরকারের নেতাকর্মীদের চাঁদাবাজি করার একটা জায়গা।

তিনি বলেন, এই মারা মারির মধ্যে ছাত্র ছিল তারা কোথাকার? ঢাকা কলেজে। সবাই কি রাজনীতি করে? অনেকেই করেন না। সেখানে কি এখন অন্য কোন ছাত্র সংগঠন আছে? নাই। তাহলে যারা আছে তারাই ছাত্রলীগ। আবার নিউমার্কেটে যারা ব্যবসা করে তারাও আওয়ামী লীগের নেতাকর্মী। তারা নি‌জেরাই মারামা‌রি ক‌রে আর মারা যায় সাধারণ মানুষ।

তিনি আরও বলেন, দেশের আইন-শৃঙ্খলা বাহিনীর স্বরাষ্ট্রমন্ত্রী তারা কি করলেন? স্বরাষ্ট্রমন্ত্রীর চেয়েও বড় কেউ সেখানে আছে কি? আওয়ামী লীগের আমলে আওয়ামী লীগের নাম চেলারা বেশি শক্তিশালী। হাইব্রিডরা শক্তিশালী।

বাংলা‌দেশ নাগ‌রিক অ‌ধিকার আ‌ন্দোল‌নের সাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর আলম এর সভাপ‌তি‌ত্বে সাংগঠ‌নিক সম্পাদক ই‌ঞ্জি: মোফাজ্জল হো‌সেন হৃদয় এর সঞ্চালনায় দোয়া ও ইফতার মাহ‌ফি‌লে আরও উপ‌স্থিত ছি‌লেন কৃষকদ‌লের সহসভাপ‌তি না‌সির হায়দার প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com