চট্টগ্রাম নগরীর অধিকাংশ সড়ক মরণ ফাঁদে পরিণত হয়েছে: শাহাদাত

0

বিমানবন্দর সড়কসহ চট্টগ্রাম নগরীর অধিকাংশ সড়ক মরণ ফাঁদে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন। 

গতকাল রোববার (১০ এপ্রিল) বিকেলে চট্টগ্রাম ডবলমুরিং থানা শ্রমিক দলের উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ডা. শাহাদাত বলেন, গতকাল বিমানবন্দর সড়কে নির্মমভাবে নিহত হয়েছেন পিতা ও পুত্র। একটি বাণিজ্যিক রাজধানীর রাস্তা এরকম মরণ ফাঁদ তৈরি হবে তা আমরা কখনো চিন্তাও করি না। প্রতিদিন যানজটে অতিষ্ঠ নগরবাসী। সেবা প্রদানকারী প্রতিষ্ঠান সিটি করপোরেশন, সিডিএ, ওয়াসা, ট্রাফিক বিভাগের দায়িত্বহীনতা ও প্রতিষ্ঠানগুলোর সমন্বয়হীনতার কারণে আজ নগরবাসীকে এই দুর্ভোগ পোহাতে হচ্ছে। সিডিএ দুষছে চট্টগ্রাম সিটি করপোরেশনকে, চট্টগ্রাম সিটি করপোরেশন দুষছে সিডিএকে। বিমানবন্দরের গুরুত্বপূর্ণ সড়ক এভাবে বছরের পর বছর সংস্কারের অভাবে কেন পড়ে আছে তা নগরবাসীর বোধগম্য নয়। বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামের বেহাল দশার জন্য সেবা প্রদানকারী প্রতিষ্ঠানগুলো দায়ী বলে উল্লেখ করেন তিনি।

তিনি বলেন, অনির্বাচিত সরকারের মন্ত্রী-এমপিরা তাদের আখের গোছাতে ব্যস্ত। তারা জনগণের ভোটে নির্বাচিত নয় বলেই জনগণের প্রতি তাদের কোনো দায়বদ্ধতা নেই।

ডা. শাহাদাত হোসেন আরো বলেন, আজকে সাধারণ মানুষ নিদারুণ কষ্টের মধ্যে দিনাতিপাত করছে। স্বাধীনতার ৫০ বছর পরে এসেও আমাদেরকে ভাতের ও ভোটের অধিকারের জন্য সংগ্রাম করতে হচ্ছে। সরকারের সমালোচনা করলেই তার বিরুদ্ধে মামলা, গ্রেপ্তার ও নির্যাতন শুরু হয়। আইনের শাসন আজ চরমভাবে লঙ্ঘিত হচ্ছে। দেশের গণতন্ত্রকে বাঁচাতে হবে, মৌলিক অধিকার রক্ষা করতে হবে।

প্রধান বক্তার বক্তব্যে কেন্দ্রীয় শ্রমিক দলের শ্রমবিষয়ক সম্পাদক এ এম নাজিম উদ্দিন বলেন, এই সরকারের সময় শ্রমিকরাই বেশি নির্যাতিত ও নিষ্পেষিত। নিম্ন আয়ের শ্রমজীবী মানুষজন আজ নিদারুণ কষ্টের মধ্যে আছে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে আজ শ্রমজীবী মানুষরাই বেশি ভুগছে।

ডবলমুরিং থানা শ্রমিক দলের সভাপতি মোহাম্মদ হান্নানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com