আ.লীগকে পরাজিত করতে বিএনপি নেতাকর্মীদেরকে কোনভাবেই দমিয়ে রাখা যাবে না: ফখরুল

0

আ.লীগকে পরাজিত করতে বিএনপি নেতাকর্মীদেরকে কোনভাবেই দমিয়ে রাখা যাবে না বলে হুঁশিয়ারি করেছেন বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ চাঁদপুর জেলা বিএনপি’র সভাপতি ও বিএনপি জাতীয় নির্বাহী কমিটির প্রবাসী কল্যাণ বিষয়ক সম্পাদক শেখ ফরিদ আহমেদ মানিক মিথ্যা মামলায় আদালতে হাজিরা দিতে গেলে জামিন আবেদন নামঞ্জুর করে তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। এছাড়া হবিগঞ্জ জেলাধীন লাখাই উপজেলা বিএনপির নবনির্বাচিত সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শামসুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ শ্রমিক দলের আহবায়ক সুমন ভুঁইয়া, ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের যুগ্ম আহবায়ক এম এ গাফ্ফার এবং ঢাকা মহানগর কোতোয়ালী থানা শ্রমিক দলের সাধারণ সম্পাদক মোঃ গিয়াস সিকদারকে গতরাতে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়াও ফেনী জেলাধীন সোনাগাজী উপজেলা ছাত্রদলের সদস্য সচিব সোহাগ নুর এর ওপর ছাত্রলীগের সশস্ত্র সন্ত্রাসীরা বর্বরোচিত হামলা চালিয়ে তাকে গুরুতর আহত করেছে। এসব ন্যাক্কারজনক ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

 

আজ এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, “বর্তমান নিপীড়ক সরকার পরিকল্পিতভাবে বিএনপি-কে ধ্বংস করার জন্য নানামূখী নীলনক্শা প্রনয়ণ করে চলেছে। সরকার তাদের দুঃশাসনের প্রতিপক্ষ মনে করে বিএনপি’র নেতাকর্মীদের গ্রেফতার করে আটকে রাখছে, যাতে বর্তমান দু:শাসনের বিরুদ্ধে সাহসী সংগ্রামে এগিয়ে যেতে না পারে। শেখ ফরিদ আহমেদ মানিক এর জামিন বাতিল করে কারাগারে প্রেরণ এবং এ্যাডভোকেট শামসুল ইসলাম, সুমন ভুঁইয়া, এম এ গাফ্ফার এবং মোঃ গিয়াস সিকদারকে গ্রেফতার ও সন্ত্রাসীদের দ্বারা সোহাগ নুরকে গুরুতর আহত করার ঘটনা সরকারের চলমান দমন-পীড়ণ ও নিষ্ঠুরতারই ধারাবাহিকতা।

 

মির্জা ফখরুল অভিযোগ করে বলেন, গুম, খুন, অপহরণ, বিচার বহির্ভূত হত্যাকান্ড এবং চাল-ডাল-তেল-পিঁয়াজ-লবনসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতির পাশাপাশি দফায় দফায় গ্যাস-বিদ্যূতের মূল্যবৃদ্ধিতে জনরোষকে চাপা দেয়ার জন্যই দেশব্যাপী বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীদেরকে এই রমজান মাসেও পাইকারী হারে গ্রেফতার করে নির্যাতন করা হচ্ছে। অবৈধ শাসকগোষ্ঠীর সিংহাসন এখন নড়বড়ে। তাই ভয়াবহ দুঃশাসন টিকিয়ে রাখতেই গ্রেফতারের নতুন উদ্যোগ নিয়েছে সরকার। কিন্তু বর্তমান ভোটারবিহীন সরকারের উদ্দেশ্যে বলতে চাই-স্বৈরতন্ত্র আর দুর্নীতির ভাবধারায় উদ্বুদ্ধ সরকারের দিন শেষ হয়ে এসেছে।

 

সরকারের পতন এখন সময়ের ব্যাপার মাত্র জানিয়ে বিএনপি মহাসচিব বলেন,  অনাচার, অবিচার ও লুটপাটকারী সরকারকে পরাজিত করতে বিএনপি নেতাকর্মীদেরকে কোনভাবেই দমিয়ে রাখা যাবে না। আমি উল্লিখিত নেতৃবৃন্দের বিরুদ্ধে দায়েরকৃত বানোয়াট ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহারসহ অবিলম্বে তাদের নি:শর্ত মুক্তির জোর দাবি করছি। সোহাগ নুর এর ওপর হামলাকারী সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি এবং তার আশু সুস্থতা কামনা করছি।
তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com