আওয়ামী লীগকে সরাতে না পারলে বাংলাদেশের অস্তিত্ব থাকবে না: মির্জা ফখরুল

0

দেশের মানুষের আন্দোলন গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে এই ভয়াবহ দানবকে সরাতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আজকের সমস্ত নির্যাতন-নিপীড়ন হত্যা গুম খুন সবকিছু বন্ধ করতে হলে সবচেয়ে বড় যে বিষয়টি দরকার তা হচ্ছে এই ভয়াবহ দানব সরকারকে সরিয়ে সত্তিকারের জনগণের একটি সরকার প্রতিষ্ঠা করতে হবে।

গতকাল শনিবার (৯ এপ্রিল) সন্ধ্যায় রাজধানীর স্কাটনে লেডিস ক্লাবে আলোচনা ও ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন। জাটিয়তাবাদি কৃষক দল আলোচনা ও ইফতার মাহফিলের আয়োজন করে।

মির্জা ফখরুল বলেন, জাতিসংঘের যে চার্টার সেই চার্টারে বলা হয় চরমভাবে মানবাধিকার লঙ্ঘন এই কাজটি আওয়ামী লীগ সরকার গত কয়েক বছরে করেছে। মানবাধিকার লঙ্ঘন করে তারা রাজনৈতিক নেতা-কর্মী যারা গণতন্ত্রের জন্য লড়াই করছেন সংগ্রাম করছেন তাদেরকে তারা গুম করেছে, হত্যা করেছে, খুন করেছে।

তিনি বলেন, বিএনপি নেতা ইলিয়াস আলী প্রায় ১০ বছর আগে আমাদের মাঝ থেকে নিখোঁজ হয়ে গেছেন। এখানে যে মেয়েগুলো বসে আছে তারা গত সাত থেকে দশ বছর ধরে তাদের বাবাকে খুঁজছে। এরকম প্রায় ৬ শত পরিবার রয়েছে যারা তাদের পুত্রকে স্বামীকে অথবা তাদের পিতাকে খুঁজছে কিন্তু তাদেরকে তারা পাচ্ছে না। এটা ক্রমানিত সত্য এদেরকে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাদেরকে তুলে নিয়ে গেছে এবং তারপর থেকে তারা গুম হয়ে গেছে। সে কারণে সে কারণে মার্কিন নিষেধাজ্ঞা অনেক কর্মকর্তার উপরে এসেছে।

আমরা যদি এই সরকারকে সরাতে না পারি আওয়ামী লীগকে সরাতে না পারি তাহলে বাংলাদেশের অস্তিত্ব থাকবে না বলেন বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুল বলেন, আজকে আসুন পরম করুণাময় আল্লাহ তালার কাছে আমরা এই দোয়া করি এই প্রার্থনা করি। এই যে শিশুগুলি তাদের পিতাকে খুঁজছে, স্ত্রী স্বামীকে খুঁজছে, মা সন্তানকে খুঁজছে আল্লাহ তায়ালা তাদেরকে যেন তাদের পরিবারের মাঝে ফিরিয়ে দেন। আর  আমাদের যেন সে শক্তি দেন সত্যিকার অর্থে এই দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে পারি।

“আমরা যেন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে পারি আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে পারি এবং আমরা জন্য এখানে সত্যিকার অর্থে একটি কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠা করতে পারি।”

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com