আ.লীগ সরকার সবদিকে ব্যর্থ এবং পরাজিত হয়ে বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে: বিএনপি

0

আওয়ামী লীগ সরকার সবদিকে ব্যর্থ এবং পরাজিত হয়ে বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। 

তিনি বলেন, আমরা লজ্জিত, বাংলাদেশ সরকারের পররাষ্ট্রমন্ত্রী আমেরিকায় গিয়ে ধরনা দিচ্ছেন, লবিং করছেন। কিন্তু কয়েক দিন আগেও এই আওয়ামী লীগের নেতারা বলছেন, বিএনপি নাকি বিদেশিদের কাছে ধরনা দেয়। আজকে বাংলাদেশের মানুষের কাছে প্রমাণিত ধরনা কারা দিচ্ছে।

শনিবার (৯ এপ্রিল) শেরেবাংলা নগর বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে ফুলের শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।

মোশাররফ বলেন, আওয়ামী লীগ সরকার যখন মনে করছে, সবদিকে তারা ব্যর্থ এবং পরাজিত তখন বিদেশির কাছে সহযোগিতা চাচ্ছে। এটা অত্যন্ত ন্যক্কারজনক, যেমন আগামীতে নির্বাচন। আমরা সুষ্ঠু, নিরপেক্ষ এবং অংশগ্রহণমূলক নির্বাচন চাই। এটা তো বেশি কিছু কথা নয়।

তিনি আরও বলেন, আজকে যারা অবৈধভাবে ক্ষমতায় বসে আছে, তারা পরপর তিনটি জাতীয় নির্বাচনসহ স্থানীয় সরকার নির্বাচনে ভোট চুরি করেছে তাতে জনগণ ভোটের ওপর আস্থা হারিয়ে ফেলেছে। আমরা জনগণের দল বিএনপি করি, আমাদের আস্থা নেই। এই সরকার ক্ষমতা থাকলে সুষ্ঠু নিরপেক্ষ গ্রহণযোগ্য নির্বাচন হবে না।

সাবেক এই মন্ত্রী বলেন, জনগণের দাবি হিসেবে, এই সরকারে উচিত দ্রুত পদত্যাগ করে নির্দলীয় সরকার ব্যবস্থা একটা নির্বাচন দেওয়া। তাহলেও দেশের সব জনগণ নির্বাচনে অংশগ্রহণ করব। নির্বাচনের প্রতি মানুষের আস্থা আসবে। বিএনপিও জনগণের দল হিসেবে সেই পরিস্থিতি নির্বাচনে অংশ নেবে। এটার জন্য আমার দেশের পররাষ্ট্রমন্ত্রী আমেরিকা গিয়ে, তাদের অনুরোধ করা তারা যেন বিএনপিকে বলে নির্বাচনে যাওয়ার জন্য। এটা তো অন্য কেউ বলার বিষয় না। আমরা মনে করি এই দেশের মানুষ যেদিন বলবে, তারা ভোট দিতে পারবে। তাদের আস্থা ফিরে এসেছে, সেই দিন বিএনপি নির্বাচনে অংশ নেবে।

তিনি আরও বলেন, এ সরকারের অধীনে কোনো দিন সুষ্ঠু নির্বাচন হবে না। অতএব এর সমাধান আমেরিকায় গিয়ে কথা বলা নয়। আমেরিকার কাছে ধরনা দেওয়া নয়। এর সমাধান হচ্ছে এই ফ্যাসিবাদী সরকারকে অনতিবিলম্বে পদত্যাগ করতে হবে। নির্দলীয় সরকারের মাধ্যমে নির্বাচন হতে হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com