‘‌গুম’ হওয়াদের পরিবারের কাছে ফিরিয়ে দেওয়ার দাবি

0

পার্বত্য চট্টগ্রামের রাজনৈতিক সংগঠন ইউপিডিএফের মুখপাত্র মাইকেল চাকমাসহ ‘গুম হওয়া’ সব ব্যক্তিকে সুস্থদেহে তাদের পরিবারের কাছে ফিরিয়ে দেওয়ার দাবি জানিয়েছেন জাতীয় মুক্তি কাউন্সিলের সম্পাদক ফয়জুল হাকিম।

শনিবার (৯ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবে এই দাবিতে আলোচনা সভার আয়োজন করে জাতীয় মুক্তি কাউন্সিল।

সভায় ফয়জুল হাকিম বলেন, ‘বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের ঘটনায় পুলিশ-র‌্যাবকে দায়মুক্তি দেওয়া হয়েছে। এর ফলে তাদের আর বিচার হবে না। কপালে টিপ নিয়ে সমাজে সব শ্রেণি থেকে অনেকে প্রতিবাদ করেছেন, আমরাও প্রতিবাদ করেছি। কিন্তু একজন পোশাক কর্মীকে কটাক্ষ করলে তার প্রতিবাদে কতজন এগিয়ে আসবেন?’

করোনাকালে সরকারের দেওয়া প্রণোদনা নিয়েও আক্ষেপ করেন তিনি। তিনি বলেন, ‘করোনাকালে শ্রমিকদের প্রণোদনা না দিয়ে উচ্চবিত্তদের দেওয়া হয়েছে। আর শ্রমিকদের পায়ে হেঁটে বাড়ি পাঠানো হয়েছে।’

ফয়জুল হাকিম বলেন, অবিলম্বে মাইকেল সহ সকল গুম হওয়া ব্যক্তিকে পরিবারের কাছে ফিরিয়ে দিতে হবে। আপনারা (সরকার) যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার দিকে না তাকিয়ে জনগণের নিষেধাজ্ঞার দিকে নজর দিন। লাখে লাখে মানুষ পথে নেমে আসবে।

এসময় সভায় আরও বক্তব্য দেন নিখোঁজ ব্যক্তিদের পরিবারের সদস্য নিয়ে গঠিত সংগঠন ‘মায়ের ডাক’ এর আফরোজা ইসলাম আঁখি, বাংলাদেশ লেখক শিবিরের সাধারণ সম্পাদক কাজী ইকবাল, নয়া গণতান্ত্রিক গণমোর্চার জাফর হোসেন, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের মিতু সরকার, অধিকারের পরিচালক নাসিরুদ্দিন এলান, পাহাড়ি ছাত্র পরিষদের সুনয়ন চাকমা প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com