১১ লাখ কোটি টাকা বিভিন্ন দেশে পাচার করেছে আওয়ামী লীগ: রিজভী

0

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, দ্রব্যমূল্যের যে ঊর্ধ্বগতি ও মাথাপিছু ঋণ যেভাবে বাড়ছে, এতে বোঝা যাচ্ছে বাংলাদেশ শ্রীলংকার পরিণতির দিকে এগিয়ে যাচ্ছে। শ্রীলংকা বিদেশি ঋণ নিয়ে মেগা প্রকল্প করে দেউলিয়া। এ সরকার উন্নয়নের নামে বিদেশ থেকে ঋণ নিচ্ছে।

রিজভী বলেন, বর্তমানে বাংলাদেশে প্রতিটি শিশু জন্ম নিচ্ছে ৯৮ হাজার টাকার ঋণ মাথায় নিয়ে। বাংলাদেশের যে অবস্থা শ্রীলংকার একই অবস্থা। তথাকথিত উন্নয়নের নামে শ্রীলংকায় ভয়াবহ অবস্থা বিরাজ করছে। বাংলাদেশে একই অবস্থা দেখে মনে হচ্ছে, বাংলাদেশও শ্রীলংকার দিকে এগোচ্ছে।

বিএনপির এই নেতা আরও বলেন, আন্তর্জাতিক বাণিজ্য মেলার নামে সরকার লাখো কোটি টাকা পাচার করছে। প্রতি বছর ৭৫ হাজার কোটি টাকা বিদেশে পাচার করছে। ১১ লাখ কোটি টাকা পাচার করছে বিভিন্ন দেশে। মালয়েশিয়া আওয়ামী লীগ নেতাদের সেকেন্ড হোম। মানুষের পেটে আজ খাবার নেই। হাহাকার করছে মানুষ।

‘দেশের প্রধানমন্ত্রী ইফতারে বেগুনির পরিবর্তে কুমড়া খাওয়ার কথা বলেন এবং মানুষের সমস্যা নিয়ে মশকরা করছেন। গায়ের জোরে মিডিয়া নিয়ন্ত্রণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেক কথা বলছেন। এ সরকার যতই ষড়যন্ত্র করুক, বিএনপিকে ধ্বংস করতে পারবে না। ইতিহাসের পাতা থেকে জিয়া ও খালেদা জিয়াকে মুছে দিতে পারবে না।’

তিনি আরও বলেন, কাপাসিয়ার কৃতীসন্তান আ স ম হান্নান শাহ্ ছিলেন ব্রিটিশবিরোধী আন্দোলনের নেতা ফকির মজনু শাহ্র বংশধর। তারই পুত্র শাহ্ রিয়াজুল হান্নান রিয়াজের ধমনিতে পূর্বপুরুষের বীরের রক্ত প্রবাহিত। এ রক্ত মাথানত করতে জানে না।

গতকাল শুক্রবার বিকালে গাজীপুরের কাপাসিয়া উপজেলার ঘাগটিয়ায় প্রয়াত বিএনপি নেতা হান্নান শাহর বাড়িসংলগ্ন মাঠে তিনি এসব কথা বলেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com